সিমেন্ট চুরির ঘটনায় পুলিশের হাতে গ্রেফতার ব্যবসায়ী

পরিবহণ পরিষেবা দেওয়ার নাম করে ৫০টি ট্রাকে করে ৪৫ লক্ষ টাকার সিমেন্ট চুরির ঘটনায় পুলিশের হাতে গ্রেফতার হলেন এক ব‌্যবসায়ী। পুলিশ জানিয়েছে, ধৃত ব‌্যবসায়ীর নাম আশুতোষ সিং।

প্রসঙ্গত, একটি নামী সিমেন্ট সংস্থার সঙ্গে একটি লজিস্টিক সংস্থার চুক্তি হয়। লজিস্টিক সংস্থাটি সিমেন্টের কারখানা ও গোডাউন থেকে সিমেন্টের বস্তা বিভিন্ন জায়গায় পৌঁছে দেওয়ার দায়িত্ব নেয়। আশুতোষ সিং ওই লজিস্টিক সংস্থার কাছ থেকে এজেন্সি নেন। এরপর গত কয়েক মাসে প্রায় ৫০টি ট্রাক গোডাউন থেকে সিমেন্টের বস্তা নিয়ে বের হয়। আশুতোষ ভুয়ো নথি দেখিয়ে প্রমাণ করেন যে, জায়গামতো সেগুলি পৌঁছে গিয়েছে। কিন্তু শেষ পর্যন্ত সিমেন্ট নির্মাতা সংস্থার কর্তারা জানতে পারেন, কোনও জায়গাতেই পৌঁছয়নি সেই বস্তাগুলি। এদিকে আশুতোষ প্রায় ৪৫ লাখ টাকার সিমেন্ট এভাবে হাতিয়ে নিয়ে উধাও হয়ে যান। ৫০টি ট্রাক চালককে নির্দেশ দেন পালিয়ে যাওয়ার। সেইমতো চালকরা বিহার, ঝাড়খণ্ড, ছত্তিশগড়ে পালিয়েও যায়। আশুতোষ বিভিন্ন থানায় গিয়ে পাল্টা মিসিং ডায়েরি করেন।

অন্যদিকে ৪৫ লাখ টাকার সিমেন্ট চুরির ব‌্যাপারে শেক্সপিয়র সরণি থানায় অভিযোগ দায়ের হয়। পুলিশ তদন্ত করতে শুরু করে। ঘটনার তদন্তে নেমে এরপর আশুতোষ সিংকে গ্রেফতার করা হয়। ধৃতকে জেরা করে ওই হাতিয়ে নেওয়া সিমেন্টের বস্তা ও ব‌্যবসায়ীর সঙ্গীদের সন্ধান চলছে বলে জানিয়েছে পুলিশ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + 2 =