বাংলাদেশি ‘শাহাদাত’ মডিউলের আরও এক সদস্য গ্রেফতার

বাংলাদেশি ‘শাহাদাত’ মডিউলের আরও এক সন্দেহভাজন সদস্যকে গ্রেফতার করল রাজ্য পুলিশের এসটিএফ। রাজ্য পুলিশের এসটিএফ-এর তরফ থেকে জানানো হয়েছে, হাওড়া স্টেশন চত্বর থেকে গ্রেফতার করা হয়েছে হেরাজ শেখ নামে এক ব্যক্তিকে। ধৃত ব্যক্তি নদিয়ার মায়াপুরের বাসিন্দা। এসটিএফ সূত্রে এও জানানো হয়েছে, মহম্মদ হাবিবুল্লাহকে জেরা করে পাওয়া তথ্যের ভিত্তিতে অভিযানে পাকড়াও করা হয়েছে এই সন্দেহভাজনকে।

সম্প্রতি পশ্চিম বর্ধমানের কাঁকসা থানা এলাকা থেকে জঙ্গি যোগ সন্দেহে মহম্মদ হাবিবুল্লাহ নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছিল রাজ্য পুলিশের এসটিএফ। এসটিএফ সূত্রে খবর, সম্প্রতি ‘শাহাদাত’ নামে এক নতুন জঙ্গি গোষ্ঠী গজিয়ে উঠেছে। বাংলাদেশেও এই জঙ্গি গোষ্ঠী বেশ সক্রিয়। বাংলাদেশে নিষিদ্ধ কুখ্যাত জঙ্গি সংগঠন ‘আনসার-আল-ইসলামের’ সঙ্গেও এই সদ্য গজিয়ে ওঠা জঙ্গি সংগঠন ‘শাহাদাতের’ যোগ রয়েছে। শুধু তাই নয়, ঘুর পথে আল-কায়দার সঙ্গেও এদের যোগ রয়েছে সন্দেহ গোয়েন্দাদের।

সূত্রের খবর, জেরায় হাবিবুল্লাহ জানিয়েছেন, সোশ্যাল মিডিয়া এবং ডার্ক নেটে জিহাদ নিয়ে পড়াশোনো করে নিজেই অনলাইনে সংগঠন তৈরি করেন। তিনি অন্য কারও কাছ থেকে নির্দেশ পেতেন না বলেই দাবি করেছেন বলে খবর। গোয়েন্দারা দাবি করেছিলেন, হাবিবুল্লাহের সঙ্গী হিসাবে আরও ৩ জনের হদিশ পেয়েছেন তাঁরা। তাঁদের চিহ্নিত করার কাজও চলছে। এরপর মঙ্গলবার হাওড়া স্টেশন চত্বর থেকে পাকড়াও করা হয় একজনকে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − six =