নবান্নের কড়া হুঁশিয়ারি সত্ত্বেও গণপিটুনির ঘটনা খোদ কলকাতায়

রাজ্যে গণপিটুনির ঘটনায় রীতিমতো আতঙ্কের পরিবেশ তৈরি হয়েছে বিভিন্ন মহলে। এ বার গণপিটুনির ঘটনা ঘটল খোদ কলকাতায়। মঙ্গলবারের বৃষ্টিভেজা সন্ধ্যায় শিয়ালদা স্টেশনের কাছেই মোবাইল চোর সন্দেহে এনআরএস হাসপাতালের সামনে এক যুবককে বেধড়ক মারর করেন কয়েক জন। প্রত্যক্ষদর্শীদের দাবি, চুরি করতে গিয়ে ধরা পড়ে যান ওই যুবক। তার পর ৪-৫ জন মিলে তাঁকে মারধর করে। এই ঘটনার একটি ভিডিয়োও ছড়িয়েছে। সেখানে বেল্ট দিয়েও মারতে দেখা যাচ্ছে চুরিতে অভিযুক্তকে। খবর পেয়ে আহত যুবককে উদ্ধার করে মুচিপাড়া থানার পুলিশ। সে চুরির করতে গিয়েছিল কি না, তা খতিয়ে দেখছেন পুলিশকর্মীরা। এনআরএস হাসপাতালের সামনে পুলিশের একটি ভ্যানও মোতায়েন করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

এদিকে স্থানীয় সূত্রে খবর, ভর সন্ধ্যায় শিয়ালদা স্টেশনের পাশেই এনআরএস হাসপাতালের সামনে পেটানো হচ্ছিল ওই যুবককে। এ রকম ব্যস্ত রাস্তায় সন্ধ্যাবেলা পথচলতি মানুষও কম ছিল না। কিন্তু গণপিটুনি দেখেও পথচলতি মানুষরা নীরব দর্শকের ভূমিকাই পালন করেছেন বলে অভিযোগ।

রাজ্যে একের পর এক গণপিটুনির ঘটনা নিয়ে প্রশ্ন উঠছে বিভিন্ন মহলে। কেউ যদি কোনও দোষ করেন থাকেন, তবুও সাধারণ মানুষ কেন আইন হাতে তুলে নেবেন সেই প্রশ্ন বার বার উঠছে। এই প্রবণতা রুখতে কড়া হুঁশিয়ারিও এসেছে নবান্নের তরফে। কিন্তু তাতেও যে বিরাম পড়েনি এনআরএসের সামনের ঘটনা তা চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

18 − four =