টিচ ফর ইন্ডিয়া ২০২৫ ফেলোশিপ প্রোগ্রামের জন্য আবেদন পত্রের আমন্ত্রণ জানাল

টিচ ফর ইন্ডিয়া ২০২৫ ফেলোশিপ প্রোগ্রামের জন্য আবেদন পত্রের আমন্ত্রণ জানিয়েছে। যেখানে রয়েছে শ্রেণিকক্ষ এবং বিভিন্ন সম্প্রদায়কে ভালবেসে কাজ করে নেতৃত্ব দেওয়ার একটি ব্যতিক্রমী সুযোগ।

২০২৫- টিচ ফর ইন্ডিয়া ফেলোশিপের জন্য আবেদন করার সময়সীমা হল ২০২৪-এর ১ সেপ্টেম্বর। এখানে বলে রাখা শ্রেয়, টিচ ফর ইন্ডিয়া, শিশুদের জন্য শিক্ষাগত সমতার দিকে কাজ করা একটি সংস্থা।

টিচ ফর ইন্ডিয়া ফেলোশিপ হল একটি দুই বছরের, পূর্ণ-সময়ের অর্থপ্রদানের ফেলোশিপ প্রোগ্রাম যা প্রযোজ্য যাঁরা শিক্ষাক্ষেত্রে পরিবর্তন আনতে যাঁরা আগ্রহী তাঁদের জন্য। এটি শিক্ষা ক্ষেত্রে নেতৃত্ব দেওয়া থেকে শুরু করে এক পরিবর্তনকারী হওয়ার ক্ষমতা প্রদান করে। এখানে বলে রাখা শ্রেয়, ৬৪০ জনেরও বেশি ফেলো ২০২৪ কোহর্টে যোগদান করে এড-ইক্যুইটি মুভমেন্টকে সার্থক করে তোলা দিকে এগিয়ে দিয়েছেন।

এই ফেলোশিপ আবেদন প্রক্রিয়া অত্যন্ত নির্বাচনী এবং ভারতের উজ্জ্বল এবং সবচেয়ে প্রতিশ্রুতিশীল ব্যক্তিদের কাছ থেকে আবেদন গ্রহণ করা হয় এবং নির্বাচিত ফেলোদের একটি কঠোর প্রশিক্ষণ কর্মসূচির মধ্য দিয়ে যেতে হয়। টিচ ফর ইন্ডিয়া ফেলোশিপের অনন্য দিকটি হল বর্তমান শিক্ষা ব্যবস্থায় রূপান্তরমূলক পরিবর্তন আনার সুযোগ। এটি তাদের নেতৃত্ব, সমস্যা সমাধান এবং বাস্তব জীবনের চ্যালেঞ্জগুলির মুখোমুখি হওয়ার বিভিন্ন দিক সম্পর্কে অন্তর্দৃষ্টি দেয় যা তাদের সামগ্রিক পেশাদার বৃদ্ধিতে গেম চেঞ্জার হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × one =