শনিবার ছুটির দিনে মিটিং মিছিল নেই কলকাতায়, সমস্যার সম্ভাবনা কম

শনিবারে ছুটির আমেজে শহরবাসী। অফিস যাত্রীর সংখ্যা তুলনামূলকভাবে কম। এই পরিস্থিতিতে শনিবার কেমন থাকবে শহরে যান চলাচলের গতি বা কোথায় কোথায় রয়েছে বড় কোনও মিছিল-মিটিং বা কর্মসূচি তা এক নজরে দেখে নেওয়া যাক।

কলকাতা পুলিশের ট্রাফিক কন্ট্রোল রুম জানিয়েছে, এই মুহূর্তে শহরের যান চলাচল স্বাভাবিক রয়েছে। বড় কোনও দুর্ঘটনা এখনও ঘটেনি। সেই কারণে যান চলাচলে খুব বেশি সমস্যার সম্ভাবনা কম। লালবাজারের ট্রাফিক কন্ট্রোল জানিয়েছে, শনিবার শহরের বড় কোনও মিছিল হওয়ার সম্ভাবনা নেই। ট্রাফিক কন্ট্রোল রুমের তরফে জানানো হয়েছে, হাজরা মোড় থেকে শ্যামাপ্রসাদ মুখার্জি রোড হয়ে রবীন্দ্র সদনের অ্যাকাডেমি অব ফাইন আর্টস অবধি একটি মিছিল যাবে। এই মিছিলে ৪০০ লোকের জমায়েত হতে পারে। কিন্তু তার জন্য ট্রাফিক নিয়ন্ত্রণের পর্যাপ্ত ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছে লালবাজার। শহরের বিভিন্ন অংশে রক্তদান শিবির রয়েছে, সেই কারণে কোথাও কোথাও ট্রাফিকের সমস্যা হতে পারে বলে মনে করা হচ্ছে।

অন্যদিকে আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, এদিন কলকাতায় সারাদিন বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছেন। বৃষ্টি হলে রাস্তাঘাটে জল জমতে পারে। জমা জলের কারণে ট্রাফিকের গতি কমতেও পারবে। সম্প্রতি বৃষ্টিপাতে কারণে কলকাতার বিভিন্ন অংশে জল জমেছিল। জমা জলের কারণে শহরের বিভিন্ন অংশে যান চলাচলে সমস্যা হয় এবং যানজট তৈরি হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × four =