অ্যালেন চ্যাম্প ফিরে এল ভারতের প্রতিভাবান পড়ুয়াদের সম্মান জানাতে

ভারতের অগ্রণী শিক্ষা সংস্থা অ্যালেন ক্যারিয়ার ইনস্টিটিউট প্রাইভেট লিমিটেড অ্যালেন চ্যাম্পের তরফ থেকে ঘোষণা করা হল নবম সংস্করণের। অ্যালেন চ্যাম্প অ্যাকাডেমিকভাবে প্রতিভাবান শিক্ষার্থীদের জন্য একটি অনন্য সম্মান এবং পরামর্শমূলক প্রোগ্রাম, যা তাদের আত্মবিশ্বাস বাড়াতে এবং তাদের ভবিষ্যতে আরও ভাল করতে সহায়তা করার জন্য ডিজাইন করা হয়েছে। এই কর্মসূচিটি প্রত্যেককে উজ্জ্বল হওয়ার সুযোগ দিয়ে তাদের পিতামাতা এবং বিদ্যালয়গুলির পাশাপাশি শিক্ষার্থীদের প্রতিভাকে স্বীকৃতি ও সম্মান জানায়।

অ্যালেন চ্যাম্প সারা দেশের যে কোনও স্কুল থেকে তৃতীয় থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত। এই উদ্যোগের অনন্য বৈশিষ্ট্য হল এর দৃষ্টিভঙ্গি। এই অ্যালেন চ্যাম্পে অংশ নিতে’কোনও ফি লাগে না বা কোনও পরীক্ষাও নেই।কেবল মনোনয়ন। প্রতিযোগিতামূলক পরীক্ষা, ইভেন্ট এবং জাতীয় বা আন্তর্জাতিক স্তরের অলিম্পিয়াডে পারফরম্যান্স সহ একাডেমিক রেকর্ডের ভিত্তিতে নির্বাচন করা হয়। প্রতিটি শ্রেণী থেকে শীর্ষ ১০ জন মেধাবী শিক্ষার্থীকে চ্যাম্পিয়নস দিবসের জন্য কোটায় আমন্ত্রণ জানানো হবে। যেখানে তাদের প্রতিভা, নেতৃত্বের গুণাবলী, ব্যক্তিত্ব, যোগ্যতা এবং অন্যান্য দক্ষতার মূল্যায়ন করা হবে। এই মূল্যায়নের ভিত্তিতে, প্রতিটি শ্রেণি থেকে শীর্ষ ১০ জনকে স্বীকৃতি দেওয়া হবে এবং পুরস্কৃত করা হবে।

অ্যালেন চ্যাম্পের মনোনয়ন প্রক্রিয়া সম্পূর্ণ বিনামূল্যে। যোগ্য শিক্ষার্থীরা www.allenchamp.com এ লগ ইন করতে পারে এবং অংশগ্রহণের জন্য তাদের তথ্য জমা দিতে পারে। এই সংস্করণের জন্য অনলাইনে নিবন্ধনের শেষ তারিখ হল ৩১ জুলাই, ২০২৪।

এই প্রসঙ্গে অ্যালেন ক্যারিয়ার ইনস্টিটিউট প্রাইভেট লিমিটেডের পরিচালক ডঃ ব্রজেশ মহেশ্বরী জানান, ‘২০১৪ সালে শুরু হওয়া অ্যালেন চ্যাম্পের লক্ষ্য স্কুল প্রতিভাদের বিশ্বব্যাপী স্বীকৃতি দেওয়া।এখনও পর্যন্ত এই অ্য়ালেন চ্য়াম্পে ৬৯,৭১৪ জন শিক্ষার্থী অংশ নিয়েছে।য়ার মধ্যে ৬১০ জন চ্যাম্পিয়নকে সম্মানিত করা হয়েছে। আর ৪৮৫৪  জন শিক্ষার্থী পুরস্কার পেয়েছে। এর মধ্যে ১৩৩ জন শিক্ষার্থীকে স্বর্ণপদক দেওয়া হয়েছে এবং ৫৪১৬ জন শিক্ষার্থী রৌপ্য পদক পেয়েছে। অ্যালেন চ্যাম্প ভারতের সেরা মস্তিষ্কের জন্য সবচেয়ে বড় সম্মান এবং পরামর্শমূলক অনুষ্ঠানগুলির মধ্যে একটি। এটি এই চ্যাম্পিয়ন এবং তাদের পিতামাতার অভিজ্ঞতা এবং অনুভূতি প্রকাশ করে, যা অ্যালেন চ্যাম্পিয়নস দিবসে আমাদের সাথে ভাগ করে নেওয়া হয়েছে।

অ্যালেন চ্যাম্পের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এবং পরামর্শদাতা পঙ্কজ বিড়লা এই প্রসঙ্গে জানান, ‘অ্যালেন চ্যাম্পের নবম সংস্করণ ঘোষণা করতে পেরে আমরা উচ্ছ্বসিত। এই অনুষ্ঠানটি সারা দেশের শিক্ষার্থীদের তাদের প্রতিভা প্রদর্শনের সুযোগ করে দেয়। আমরা আরও একটি সফল অনুষ্ঠানের জন্য অপেক্ষা করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + 2 =