কলকাতার ব্য়বসায়ীকে অপহরণ, ধৃত ৬

কলকাতার ব্যবসায়ীকে অপহরণ। ১০ লক্ষ টাকা মুক্তিপণ দাবি করা হয় বলেও  অভিযোগ। নয়ডায় হানা দিয়ে এই ঘটনায় মোট ৬ জনকে গ্রেফতার করল পাটুলি থানার পুলিশ। পুলিশ সূত্রে খবর, ওই ব্যবসায়ীকেও উদ্ধার করা হয়েছে।

একইসঙ্গে পুলিশ সূত্রে এও জানানো হয়েছে, সত্যেন্দ্র কুমার নামে ওই ব্যক্তি পাটুলির বাসিন্দা। একটি ক্যাফে রয়েছে তাঁর। গত ১২ জুলাই থেকে নিখোঁজ হয়ে যান সত্যেন্দ্র। এরপরই খোঁজখবর শুরু হয়। তার মাঝেই ব্যবসায়ীর স্ত্রীর কাছে একটি অজানা নম্বর থেকে ফোন আসে। ফোনের অপর প্রান্ত থেকে স্ত্রীকে জানানো হয়, ব্যবসায়ীকে অপহরণ করা হয়েছে। ১০ লক্ষ টাকা মুক্তিপণও দাবি করা হয়। এরপরই পাটুলি থানার দ্বারস্থ হন ব্যবসায়ীর স্ত্রী। এরপরই তিনি নিখোঁজ ডায়েরি করেন। ওই অভিযোগের ভিত্তিতে শুরু হয় পুলিশি তৎপরতা।

মুক্তিপণ চেয়ে আসা ফোন নম্বরের সূত্র ধরে শুরু হয় খোঁজখবর। মোবাইল নম্বরে লোকেশন ট্র্যাক করে নয়ডায় পাড়ি দেয় পাটুলি থানার পুলিশ। সেখানে খোঁজখবর করে প্রথমে সমীর, সুভাষ নামে দুজনকে গ্রেফতার করে পুলিশ। এর পর তাদের জেরা করে আরও চারজনের নাম সামনে আসে। পুলিশ সন্দীপ বর্মা, গৌরব বড়ুয়া, যতীন এবং করণ ঠাকুর নামে আরও চারজনকে গ্রেফতার করে। সবমিলিয়ে মোট ৬ জনকে গ্রেফতার করে পুলিশ। জানা গিয়েছে, সম্প্রতি অভিযুক্তদের মধ্যে কয়েকজনের সঙ্গে সোশাল মিডিয়ায় ব্যবসায়ীর পরিচয় হয়। সেই সুযোগে ওই যুবকেরা কলকাতার ব্যবসায়ীকে গত ১২ জুলাই অপহরণ করে। নয়ডা থেকে অপহৃত ওই ব্যবসায়ীকেও উদ্ধার করেছে। ধৃতদের বুধবার আদালতে তোলা হয়। তাদের ৬ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দেয় আদালত।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × five =