২১ ঘণ্টা তল্লাশির পর তৃণমূল নেতার চালকল থেকে মিলল নথি

মঙ্গলবার থেকেই রেশন দুর্নীতির তদন্তে সক্রিয় হতে দেখা যায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডিকে। শুধু মাত্র বারিক বিশ্বাসের বাড়িতেই নয়, দেগঙ্গার চালকল ব্যবসায়ী আলিফ নূর মুকুল ও আনিসুর রহমান ওরফে বিদেশের বাড়িতেও ইডির তরফ থেকে চলে ম্যারাথন তল্লাশি। সূত্রের খবর, বিদেশ ও মুকুলের বাড়ি লাগোয়া চালকল থেকে উদ্ধার রাজ্য সরকারের খাদ্য দফতরের সিল যুক্ত নথি। উদ্ধার বাকিবুর রহমানের চালকলের নথিও।

এই প্রসঙ্গে বলে রাখা শ্রেয়, বাকিবুর রহমান পরিচিত ছিলেন প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের ঘনিষ্ঠ হিসাবে। আর মুকুল ও বিদেশ হলেন বাকিবুরের মামাতো ভাই। এই বিদেশ আবার তৃণমূলের ব্লক সভাপতিও। কীভাবে খাদ্য দফতরের নথি বিদেশের চালকলে তা নিয়ে স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠে গেল। সঙ্গে এ প্রশ্নও উঠে গেল, তাহলে রেশন দুর্নীতির আখড়া বিদেশের রাইস মিল ছিল কি না তা নিয়ে।

এদিকে মঙ্গলবার দেগঙ্গা ব্লকের বেড়াচাপায় পিজি হাই টেক রাইস মিলে অভিযান চালায় ইডি। এই মিলেরই মালিক মুকুল ও বিদেশ। ইডি সূত্রে খবর, এই দুই ভাইয়ের চালকল ছাড়াও পারিবারিক বি.এড, ডি.এলএড কলেজ রয়েছে। আছে আবাসিক মিশনও।

এদিকে বুধবার ইডি আধিকারিকরা বেরিয়ে যাওয়ার পর আনিসুর রহমান সাংবাদিকদের মুখোমুখি হন। বলেন, ‘ওরা যা যা নথি চেয়েছে সবটাই দিয়েছি। আগামীতেও তদন্ত সহযোগিতা করব। তবে দেশের দায়িত্বশীল নাগরিক, বাংলার দায়িত্বশীল নাগরিক ও তৃণমূল কংগ্রেসের দায়িত্বশীল কর্মী হিসাবে বলতে পারি যখন যখন যে ধরনের সহযোগিতা প্রয়োজন হবে আমরা করব। একটা মোবাইল নিয়ে গিয়েছে। কিছুই পায়নি।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + 14 =