নিজের আত্মীয়দের চাষি বানিয়ে টাকা হাতিয়েছে আনিসুর আর আলিফ

রেশন দুর্নীতি মামলায় আনিসুর রহমান ও আলিফ নুর গ্রেফতারের পর থেকে একের পর এক চাঞ্চল্যকর তথ্য সামনে  আসছে। ভুয়ো কৃষকদের নামে পঁয়তাল্লিশ কোটি টাকা আত্মসাতের অভিযোগ বালু ঘনিষ্ঠ এই দুই ভাইয়ের বিরুদ্ধে। ইডি সূত্রে খবর, সেই টাকা ঘুর পথে যায় জ্যোতিপ্রিয় মল্লিকেরই তিন সংস্থার অ্যাকাউন্টে। এসএসকেএম- এ বসে লেখা বালুর চিঠিতে এই দুই ভাইয়ের কথার উল্লেখও রয়েছে বলে জানিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।

ইডি সূত্রে খবর, রেশনের চালের ৪৫ কোটি টাকা আত্মসাৎ করার ক্ষেত্রে আনিসুর রহমান নিজের পরিবারের সদস্যদের নিকট বন্ধুদের চাষি দেখিয়ে এই বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎ করেছেন। ধান কেনার ভুয়ো নথি তৈরি করা হতো। এরপর সেই নথি দেখিয়ে যে টাকা এসেছে তা গিয়েছে জ্যোতিপ্রিয় মল্লিকের তিনটি সংস্থায়। এই বিস্ফোরক তথ্য ইতিমধ্যেই হাতে পেয়েছেন ইডি গোয়েন্দারা। এখানেই শেষ নয়, এর পাশাপাশি আরও বেশ কিছু তথ্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকদের হাতে আসবে বলে মনে করা হচ্ছে।

ইডি সূত্রে খবর, এখনও পর্যন্ত চারটি মিলের খোঁজ পেয়েছেন তদন্তকারী আধিকারিকরা। তার মধ্যে তিনটি রাইসমিল। দুটিতে আটা উৎপাদন করা হত। উল্লেখ্য, চলতি সপ্তাহের মঙ্গলবারই রেশন দুর্নীতির তদন্তে রাজ্যের একাধিক জায়গায় হানা দিয়েছিল ইডি।দেগঙ্গায় আলিফের বাড়ি ও চালকলেও তল্লাশি চালানো হয়। প্রায় ২১ ঘণ্টা ধরে তল্লাশি চলে। ১৩ লক্ষ টাকা উদ্ধার করে ইডি , বেশ কিছু নথি ও দুটি মোবাইল বাজেয়াপ্ত করে নিয়ে আসে। এরপরই জেরার জন্য আনিসুর রহমান ও আলিফ নুরকে সিজিও কমপ্লেক্সে তলব করা হয়েছিল। তারপরই গ্রেফতার দুই ভাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 3 =