ভূপতিনগর মামলায় ৯ তৃণমূল নেতাকে তলব এনআইএ-র

ভূপতিনগর বিস্ফোরণ মামলায় ৯ তৃণমূল নেতাকে তলব করল ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সি বা এনআইএ। এরমধ্যে দু’জনকে সোমবারই ডেকে পাঠানো হয়। তাঁরা হলেন পঞ্চানন ঘড়াই ও চন্দনকুমার বর। পঞ্চানন হাজিরা এড়িয়েছেন, তবে চন্দন বর আসেন এদিন। এই মামলার তদন্তভার নেওয়ার পর অভিযুক্তরা রিট পিটিশন করেন হাইকোর্টে। আদালত নির্দেশ দিয়েছে, আপাতত অভিযুক্তদের বিরুদ্ধে কোনও কঠোর পদক্ষেপ করা যাবে না।

এই ৯ জনের মধ্যে রয়েছেন পূর্ব মেদিনীপুর জেলা পরিষদের বিদায়ী সদস্য মানবকুমার পড়ুয়াও। তিনি এবারও জেলা পরিষদের প্রার্থী হয়েছেন। ৮ জুলাই ভোট। তার আগে ৫ জুলাই তাঁকে তলব করেছে এনআইএ।

প্রসঙ্গত, পূর্ব মেদিনীপুরের ভূপতিনগর থানা এলাকার অর্জুননগরের নাড়ুয়াবিড়লা গ্রাম। গত ডিসেম্বরে সেখানেই ভয়াবহ বিস্ফোরণ হয়। মারা যান ৩ জন। নিহতদের একজনের স্ত্রী থানায় অভিযোগ জানিয়েছিলেন, বোমা তৈরি করার সময় এই বিস্ফোরণ হতে পারে। যে বাড়িতে বিস্ফোরণ হয়, তা এক তৃণমূল নেতার বাড়ি বলেও অভিযোগ ওঠে। এই ঘটনায় এনআইএ তদন্তের দাবি নিয়ে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়। এদিকে আবার বিজেপির তরফে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকে এই ঘটনা জানিয়ে চিঠিও পাঠানো হয়েছিল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

thirteen − 1 =