রাজ্যের মন্ত্রী অখিল গিরির অপসারণ চেয়ে রাজ্যপালকে চিঠি কৌস্তভের

রাজ্যের মন্ত্রী অখিল গিরির অপসারণ চাইলেন আইনজীবী তথা বিজেপি নেতা কৌস্তভ বাগচী। এই মর্মে রাজ্যের সাংবিধানিক প্রধান রাজ্যপালকে একটি চিঠিও পাঠিয়েছেন তিনি, এমনটাই সূত্রে খবর।সংশ্লিষ্ট চিঠিতে রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু সম্পর্কে মন্ত্রীর করা মন্তব্য উল্লেখের পাশাপাশি অখিলকে ‘হ্যাভিচুয়াল অফেন্ডার’ বা ‘ধারাবাহিক অপরাধী’ বলেও উল্লেখ করেছেন বিজেপি নেতা।

বস্তুত, এদিন, এক ফরেস্ট অফিসারকে ‘বেয়াদপ’,’জানোয়ার’, এমনকী ডাং দিয়ে পেটানোর হুঁশিয়ারি দিয়ে বিতর্কে জড়ান রাজ্যের মন্ত্রী। মন্ত্রী এদিন মন্তব্য করেন, ‘ভদ্রভাবে হবে না। যে ঠাকুর যে ফুলে সন্তুষ্ট। ডাং দিয়ে পিটাব, তখন বুঝবেন।’ খুব স্বাভাবিক ভাবেই এই ঘটনার পরই শুরু হয় বিতর্ক। বিষয়টিকে ইস্যু করে তীব্র নিন্দা জানায় বিজেপি।

এরপরই শনিবার রাজ্যপালকে চিঠি লেখেন কৌস্তভ। শুধু তাই নয়, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে নিয়ে করা অখিল গিরি মন্তব্যের কথাও ওই চিঠিতে উল্লেখ করেন তিনি। একা কৌস্তভ নন, সরব হয়েছেন বিজেপি বিধায়ক শঙ্কর ঘোষও। তিনি বলেন, ‘যে ভাষায় উনি মহিলা অফিসারকে অপমান করেছেন, সেটা তাঁর শিক্ষাকে মান্যতা দেয়। তার সঙ্গে রাজনৈতিক রুচিকেও। উনি ওই অফিসারকে অপমান করেননি। পাশাপাশি মাননীয় মুখ্যমন্ত্রীর সিদ্ধান্তকেও চূড়ান্তভাবে খিল্লি করেছেন।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen + 19 =