ইডি-র কাছে সময় চাইলেন জ্যোতিপ্রিয় ঘনিষ্ঠ বারিক

সময় চেয়ে ইডি-কে চিঠি দিলেন প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ঘনিষ্ঠ বারিক বিশ্বাস। রেশন দু্র্নীতি মামলার তদন্তে বারিকের নাম উঠে এসেছে সম্প্রতিই। এরপরই গত সপ্তাহে তাঁর বাড়ি সহ একাধিক জায়গায় তল্লাশি চালায় কেন্দ্রীয় তদন্তাকারী সংস্থা ইডির আধিকারিকরা। তাঁর বাড়ি অফিসে তল্লাশি চালিয়ে বেশকিছু নথি সহ ২০ লক্ষ টাকা বাজেয়াপ্তও করেন এনপোর্সমেন্ট ডিরেক্টেরেটের আধিকারিকেরা। এরপরই তাঁকে ইডি তলব করে। তবে বারিক হাজিরা দেননি।

ইডি সূত্রে খবর, বারিকের কোম্পানি ও রাইস মিলের নথির সঙ্গে ব্যাঙ্কের নথি ইডিকে পাঠান তিনি। এমনকী তাঁকে যেন সময় দেওয়া হয় বলেও অনুরোধ জানান বারিক। তবে সেই নথিতে সন্তুষ্ট নয় তদন্তকারীরা। তাই দ্বিতীয়বার বারিককে তলব করার পরিকল্পনা করা হয়েছে বলে ইডি সূত্রে খবর।

প্রসঙ্গত, মঙ্গলবার রেশন দুর্নীতির তদন্তে রাজারহাটের বাড়ি সহ বারাসত, বসিরহাট মিলিয়ে ১০টি জায়গায় তল্লাশি চালায় ইডি। এর আগেও সোনা পাচার মামলায় গ্রেফতার হন জ্যোতিপ্রিয় ঘনিষ্ঠ। পণ্যবাহী ট্রাকের খালাসি থেকে ড্রাইভার ছিলেন বারিক। তারপর ধীরে ধীরে জ্য়োতিপ্রিয়র ঘনিষ্ঠ বলে পরিচিত হন তিনি। ইডির আধিকারিকরা মনে করছেন, রেশন বণ্টন দুর্নীতির বিপুল পরিমাণ টাকা সোনা এবং ইটভাটার ব্যবসায় বিনিয়োগ করেছিল বারিক বিশ্বাস। সূত্রের খবর, রেশন দুর্নীতির সঙ্গে বারিকের যোগাযোগ কতটা তা জানার চেষ্টা করছে কেন্দ্রীয় এজেন্সি। দুর্নীতির টাকা তাঁর কাছে এসেছে কি না, কালো টাকা সাদা করায় তাঁর ভূমিকা আছে কি না, এই সবই খতিয়ে দেখেন তদন্তাকারীরা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × one =