অনলাইন গেমিং অ্যাপে কয়েকশো কোটি টাকার প্রতারণা মামলায় তল্লাশিতে ইডি

সকাল হতে না হতেই তল্লাশি অভিযানে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট।সূত্রে খবর, মঙ্গলবার সকালেই কলকাতার কালিকাপুরে একটি বহুতলে হানা দেয় ইডি আধিকারিকরা।অনলাইন গেমিং অ্যাপে কয়েকশো কোটি টাকার প্রতারণা মামলায় তল্লাশিতে নামল ইডি।

স্থানীয় সূত্রে খবর, সূত্রের খবর, ‘ফাই উই’ নামক একটি অনলাইন গেমিং অ্যাপের মাধ্যমে প্রতারণা হয়েছে কয়েকশো কোটি টাকার। কাশীপুর থানায় এই প্রতারণার অভিযোগ দায়ের হয়। তারই ভিত্তিতে কালিকাপুর রোডের একটি পাঁচতলা আবাসনের দ্বিতীয় তলায় তল্লাশি অভিযান চালান ইডি আধিকারিকরা। এদিকে ইডি সূত্রে জানা গিয়েছে, ‘ফাই উই’ নামক এই গেমিং অ্যাপটি মূলত  ভারতীয়দের সঙ্গেই প্রতারণা করত। অনলাইন গেমিং অ্যাপে যে টাকা বিনিয়োগ করা হত, তা প্রথমে ডলারে পরিবর্তিত করা হত, তারপর তা চিনে পাঠানো হত। প্রতারণা করে এখনও পর্যন্ত কয়েকশো কোটি টাকা পাঠানো হয়েছে চিনে, এমনটাই তথ্য প্রমাণ রয়েছে তদন্তকারী সংস্থার হাতে।

প্রসঙ্গত, এর আগে গত বছর ই-নাগেটস নামক আরেকটি অনলাইন গেমিং অ্যাপে প্রতারণার মামলায় খিদিরপুরে তল্লাশি চালিয়েছিল ইডি। সেই সময় ১৬ কোটি টাকা উদ্ধার হয়েছিল। ওই প্রতারণা চক্রও দেশজুড়ে ছড়িয়েছিল। একই কায়দায় এই অ্যাপেও প্রতারণা করা হয়েছে বলে খবর।

প্রতারণা ঠিক কী ভাবে হতো তা সেই সম্পর্কে ইডির তরফ থেকে জানানো হয়েছে, অনলাইন গেম খেলার জন্য প্রথমে ন্যূনতম অর্থ বিনিয়োগ করতে বলা হত। গেমে জিতলেই মিলত আর্থিক পুরস্কার। এইভাবে টাকা বিনিয়োগ করতে করতে অর্থ লক্ষাধিক টাকায় পৌছাতে অ্যাপ ব্যবহারকারীরা পুরস্কারের টাকা তুলতে গেলেই তাদের ব্লক করে দেওয়া হত এবং বিনিয়োগ করা সমস্ত টাকা হাতিয়ে নেওয়া হত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seventeen − fourteen =