সোশ্যাল মাধ্যমে কড়া নজরদারি চলছে লালবাজারের

বাংলাদেশের পরিস্থিতি নিয়ে কলকাতায় যাতে কোনওরকম উত্তেজনা না ছড়ায়, তা নিশ্চিত করতে ফেসবুকের মতো সমাজমাধ্যমে কড়া নজরদারি চলছে লালবাজারের তরফ থেকে। এদিকে লালবাজার সূত্রে খবর, বাংলাদেশের পরিস্থিতি নিয়ে বিদ্বেষমূলক বা উস্কানিমূলক পোস্ট করার জন্য প্রায় আড়াইশোজনকে ফোন করে পোস্ট ডিলিট করানো হয়েছে। এদিকে সোমবারই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আবেদন করেছিলেন, কোনওভাবেই বাংলাদেশ নিয়ে যেন কেউ কোনও উস্কানিমূলক পোস্ট বা মন্তব্য না করেন৷ যেহেতু বাংলাদেশের সঙ্গে এ রাজ্যের দীর্ঘ সীমান্ত রয়েছে, তাই বাংলাদেশের পরিস্থিতি নিয়ে বাড়তি উদ্বিগ্ন প্রশাসন। শুধু সীমান্ত লাগোয়া এলাকাগুলিতে বাড়তি সতর্কতা নয়, সমাজমাধ্যমেও কড়া নজর রাখতে বলা হয়েছে পুলিশকে।

লালবাজার সূত্রে খবর, সোমবার থেকে বাংলাদেশে নতুন করে অশান্তি ছড়ানোর পর থেকেই এ শহরের অনেক বাসিন্দাই ফেসবুকে প্রতিবেশী দেশ নিয়ে বিভিন্ন পোস্ট করতে থাকেন। যার মধ্যে অনেক পোস্টই বিদ্বেষমূলক এবং অশান্তিতে উস্কানি দিতে পারে, এমন৷ ওই সমস্ত পোস্ট যাঁরা করেন, সরাসরি তাঁদের ফোন করে সতর্ক করা হয় লালবাজারের পক্ষ থেক৷ অবিলম্বে পোস্ট ডিলিট করতেও পরামর্শ দেওয়া হয়।

বাংলাদেশের পরিস্থিতি নিয়ে রাজ্য প্রশাসনও যথেষ্ট উদ্বিগ্ন৷ এ দিনও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাংলাদেশের পরিস্থিতি নিয়ে পুলিশ এবং প্রশাসনের শীর্ষ কর্তাদের নিয়ে বৈঠক করেন বলে নবান্ন সূত্রে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − seven =