শেষযাত্রায় বিধানসভায় শাসক বিরোধীদের মিলিয়ে দিলেন বুদ্ধদেব

শেষযাত্রায় প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের দেহ আনা হয় রাজ্য বিধানসভায়। মন্ত্রী ও মুখ্য়মন্ত্রী হিসেবে এই বিধানসভায় দীর্ঘ সময় কেটেছিল বামনেতা বুদ্ধদেব ভট্টাচার্যের। এদিন সেখানেই তাঁকে শেষ শ্রদ্ধা জানানোর পালা এসে হাজির। বিরোধী রাজনৈতিক দলগুলির সমস্ত নেতা-মন্ত্রীদেরও মিলিয়ে দিল এই বিদায়বেলা।

শুক্রবার বিধানসভায় তাঁকে শেষ শ্রদ্ধা জানাতে হাজির ছিলেন বাম-তৃণমূল-বিজেপি সহ সমস্ত রাজনৈতিক দলের নেতা-কর্মীরা। তাঁকে শেষশ্রদ্ধা জানান রাজ্য়ের শাসকদল তৃণমূল কংগ্রেসের নেতানেত্রীরা। সেখানে উপস্থিত ছিলেন অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়, ফিরহাদ হাকিম, চন্দ্রিমা ভট্টাচার্য, শোভনদেব চট্টোপাধ্য়ায়, বিমান বন্দ্য়োপাধ্য়ায়। শেষ শ্রদ্ধা জানাতে হাজির হন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী-সহ বিজেপি বিধায়কেরাও। বুদ্ধবাবুর মরদেহের পাশেই তখন দাঁড়িয়ে স্ত্রী মীরা ভট্টাচার্য ও সন্তান সুচেতন।

একনজরে দেখে নেওয়া যাক বুদ্ধদেব ভট্টাচার্যের শেষ যাত্রার সূচি:

সময়সূচি মেনে সকাল সাড়ে দশটায় সম্পূর্ণ নিরাপত্তায় পিস ওয়ার্ল্ড থেকে রওনা হয় বুদ্ধবাবুর মরদেহ।

প্রয়াত রাজনীতিবিদ, সিপিআইএম-এর প্রবীণ নেতাকে শেষ শ্রদ্ধা জানানোর জন্য বিধানসভায় প্রাক্তন মুখ্যমন্ত্রীর দেহ শায়িত থাকে সকাল ১১ টা থেকে সাড়ে ১১ টা পর্যন্ত।

বিধানসভা থেকে বুদ্ধবাবুর মরদহ এরপর নিয়ে যাওয়া হবে আলিমুদ্দিন স্ট্রিট। সেখানে বারোটা থেকে বেলা ৩টে ১৫ পর্যন্ত শায়িত থাকবে মরদেহ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × four =