মহিলা চিকিৎসকের রহস্যজনক মৃত্যু আরজি কর হাসপাতালে

এক কর্তব্যরত মহিলা চিকিৎসকের মৃত্যু ঘিরে বিস্ফোরক অভিযোগ কলকাতার আরজি কর হাসপাতালে। শুক্রবার সকাল সাড়ে ১১ টার সময় উদ্ধার হয় ওই মহিলা চিকিৎসকের দেহ। চেস্ট মেডিসিন বিভাগের পিজিটি ওই মহিলা চিকিৎসক হাসপাতালে কর্তব্যরত ছিলেন বলেই জানা যাচ্ছে। তার মধ্যে কীভাবে এই ঘটনা ঘটল, তা নিয়ে খুব স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছে। ইতিমধ্যেই চিকিৎসকের রহস্যমৃত্যুতে সরব হয়েছে বিজেপি।

হাসপাতাল সূত্রে খবর, শুক্রবার সকালে হাসপাতালের কর্মীরাই দেখতে পান ওই চিকিৎসকের দেহ। অভিযোগ, সন্দেহজনক অবস্থায় পাওয়া গিয়েছে তাঁর দেহ। সহকর্মী ও চিকিৎসকেরা প্রাথমিকভাবে জানিয়েছেন, দেহে আঘাতের চিহ্ন রয়েছে। এছাড়াও দেহে পোশাক ছিল না বলেও সূত্রের খবর। এটা আত্মহত্যার ঘটনা হতে পারে না বলেই জানাচ্ছেন চিকিৎসকেরা। এরপরই নিয়ম মেনে চিকিৎসকের দেহ ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয়। পুলিশও উপস্থিত হয় ঘটনাস্থলে। অভিযোগের গুরুত্ব এতটাই বেশি যে খতিয়ে দেখতে হাসপাতালে পৌঁছে গিয়েছেন কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলও। ময়নাতদন্তের ভিডিয়োগ্রাফি করা হতে পারে বলেও জানা যাচ্ছে। সেই রিপোর্ট পাওয়ার পর স্পষ্ট হবে মৃত্যুর কারণ। তবে এই ঘটনায় মুখে কুলুপ এঁটেছে হাসপাতাল কর্তৃপক্ষ। কোনও মন্তব্য করতে চাইছেন না কেউই।

মৃত জুনিয়র চিকিৎসকের বাবা ইতিমধ্যেই পৌঁছেছেন হাসপাতালে। তবে মেয়ের দেহ দেখতে দেওয়া হয়নি তাঁকে। তিনি বলেন, ‘সকালে আমাকে বলা হয়, মেয়ের অবস্থা ভাল নয়। সেই শুনেই এসেছি। বডি একটা ঘরে রাখা হয়েছে। আমাকে দেখতে দেওয়া হচ্ছে না। তবে বোঝা যাচ্ছে রেপ করে মার্ডার করা হয়েছে।’

এদিকে, এই ঘটনায় এক্স মাধ্যমে প্রশ্ন তুলেছেন বিজেপির আইটি সেলের অন্যতম সদস্য অমিত মালব্য। তিনি লিখেছেন, ‘সরকারি হাসপাতালের মহিলা চিকিৎসককে ধর্ষণ করে খুন করা হয়েছে। ডিউটি রুম থেকে উদ্ধার হয়েছে নগ্ন দেহ।’ পুরো ঘটনা লুকনোর চেষ্টা হচ্ছে বলেও দাবি করেন তিনি।

অন্যদিকে, ‘স্বাস্থ্য ভবনের বক্তব্য, অভিযোগ যা করা হয়েছে তা নিশ্চিতভাবে গুরুতর।‌ আইন আইনের পথে চলবে।’ ‘সত্য বেরিয়ে আসুক আমরাও চাই’, বলছেন স্বাস্থ্য ভবনের কর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 4 =