আরজি করের ঘটনার প্রেক্ষিতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে চিঠি ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের

আরজি করের ঘটনার প্রেক্ষিতে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জগৎপ্রকাশ নাড্ডাকে (জেপি নাড্ডা) চিঠি দিল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। এই চিঠিতে একগুচ্ছ দাবি জানানো হয়েছে বলে সূত্রে খবর। চিঠিতে বলা হয়েছে, দেশের সমস্ত হাসপাতালগুলিকে ‘সেফ জ়োন’ হিসাবে ঘোষণা করা হোক। সমস্ত বড় হাসপাতালগুলিতে পুলিশ ক্যাম্প তৈরি করা হোক। পাশাপাশি পর্যাপ্ত নিরাপত্তা রক্ষী নিয়োগ করা হোক।

ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের দাবি, একই রকম নিরাপত্তা ব্যবস্থা করা হোক বড় বেসরকারি হাসপাতালগুলিতেও। বিপদের সম্ভাবনা রয়েছে এমন এলাকা চিহ্নিত করে সিসি ক্যামেরা বসানো হোক। কেন্দ্রীয় স্তরে একটি আইন করার জন্য ২০১৯ এ পেশ হওয়া ‘দ্য হেলথ কেয়ার পার্সোনেল অ্যান্ড ক্লিনিক্যাল এস্টাবলিশমেন্ট বিল-২০১৯’ ফেরানো হোক।

এর পাশাপাশি পশ্চিমবঙ্গ সরকারের কাছে ৪৮ ঘণ্টা সময় দিয়ে দাবি করা হয়েছে, অবিলম্বে নিরপেক্ষ তদন্তের বন্দোবস্ত করা হোক। ঘটনার প্রেক্ষিত খতিয়ে দেখতে বিস্তারিত অনুসন্ধান করা হোক। চিকিৎসকদের এবং বিশেষত মহিলা চিকিৎসকদের কর্মস্থলে নিরাপত্তা সুনিশ্চিত করতে অবিলম্বে পদক্ষেপ করুক রাজ্য সরকার। ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের সভাপতি এবং সাধারণ সম্পাদক কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীকে এই চিঠি লিখেছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven + 10 =