বিমানের অপর্যাপ্ত জ্বালানি আর বিমান সেবিকাদের কাজের সময় শেষ হওয়ায় ভুগতে হল যাত্রীদের

একদিকে বিমানে অপর্যাপ্ত জ্বালানি, অন্যদিকে বিমান সেবিকাদের নির্ধারিত কাজের সময়সীমা অতিক্রান্ত হওয়ায় দিল্লি থেকে বাগডোগরাগামী বিমান দীর্ঘক্ষণ অপেক্ষা করল দমদম বিমানবন্দরে। এই ঘটনায় যাত্রী ক্ষোভ তুঙ্গে ওঠে।

সূত্রে খবর, দিল্লি বিমানবন্দর সূত্রে খবর, দুপুর ১টা ২০ মিনিট নাগাদ দিল্লি থেকে ইন্ডিগো ৬ই ২২৩৯ বিমানটি ১৭০ জন যাত্রী এবং ৬ জন কেবিন ক্রু নিয়ে দিল্লি থেকে উড়ান নেয়। সাড়ে ৩টে নাগাদ বাগডোগরা বিমানবন্দরে পৌঁছানোর কথা ছিল।

এদিকে দেখা যায়, ককপিটে অপর্যাপ্ত জ্বালানির সঙ্কেত আসছে। ঠিক সেই সময় বিমানটি কলকাতার আকাশের কাছাকাছি অবস্থান করায় কলকাতার ট্রাফিক কন্ট্রোলের সঙ্গে যোগাযোগ করে বিমানটিকে কলকাতায় অবতরণের অনুমতি চাওয়া হয়। বিকাল ৪টে ৪৫ নাগাদ বিমানটি অবতরণ করে দমদম বিমানবন্দরে। এরপর ৯ নম্বর বে তে নিয়ে গিয়ে জ্বালানি ভরা হয় বিমানে। এদিকে এই গোটা প্রক্রিয়ায় অনেকটা সময় বেশি লাগে। বিমান সেবিকাদের আবার ততক্ষণে শিফ্ট শেষ। ‘ফ্লাইট ডিউটি টাইম লিমিটেশন’-এর কারণে বিমান সেবিকারা বিমান থেকে নেমে যায়। ফলে বিমানটি দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকে দমদম বিমানবন্দরে। যাত্রীদের বিমানবন্দরের লাউঞ্জে নিয়ে যাওয়া হয়। পরে সংশ্লিষ্ট বিমান সংস্থার ৬ জন কেবিন ক্রু আসার পর বিমানটি রাত ৮টা ১৮ মিনিটে কলকাতা থেকে বাগডোগরা উদ্দেশে রওনা দেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × two =