ভয়াবহ আগুন কাঁকুড়গাছিতে

মধ্য রাতে ভয়াবহ আগুন কাঁকুড়গাছির লোহাপট্টিতে। ঘটনাস্থলে দমকলের ২০টি ইঞ্জিন। মধ্য রাত থেকেই আগুন নেভানোর চেষ্টা চলছে। এখনও পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আসেনি বলেই খবর। আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে আনতে আরও ঘণ্টাখানেক সময় লাগবে বলেই জানিয়েছে দমকল বিভাগ। তবে ঘটনায় এখনও কোনও হতাহতের খবর মেলেনি।

জানা গিয়েছে, রাত দেড়টা নাগাদ স্থানীয় বাসিন্দারা লোহাপট্টির একটি প্লাস্টিকের কারখানা থেকে আগুনের শিখা বের হতে দেখেন। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। কারখানার ভিতরে যে কর্মীরা ছিলেন, তাদেরও উদ্ধার করে আনেন স্থানীয় বাসিন্দারাই। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে আসে দমকলের পাঁচটি ইঞ্জিন। পরে আরও ৫টি ইঞ্জিন এবং এরপর আরও ১০টি ইঞ্জিন সব মিলিয়ে মোট ২০টি ইঞ্জিন মিলে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে।

তবে বিস্তীর্ণ এলাকা জুড়ে আগুন ছড়িয়ে পড়ায় এবং ঘিঞ্জি এলাকা হওয়ায় ফায়ার পকেট নিয়ন্ত্রণে আনতে বেগ পেতে হচ্ছে দমকলকে। এখনও কিছু জায়গায় পকেট ফায়ার রয়েছে বলেই জানিয়েছে দমকল।

এদিকে স্থানীয় বাসিন্দারা জানাচ্ছেন, প্রথমে আগুন লাগে একটি প্লাস্টিকের কারখানায়। প্লাস্টিকের কারখানা হওয়ায় বিপুল পরিমাণ দাহ্য পদার্থ মজুত ছিল সেখানে। ফলে নিমেষে আশেপাশের আরও চারটি কারখানায় ছড়িয়ে পড়ে সেই আগুন। ওই প্লাস্টিকের কারখানায় কোনও অগ্নিনির্বাপণ ব্যবস্থাও ছিল না বলেই জানা গিয়েছে।

এদিকে দমকল সূত্রে জানানো হয়েছে,  লোহার গোডাউনের ভিতরে কয়েকজন কর্মচারি আটকে থাকলেও, প্রত্যেককে নিরাপদে বের করে আনা হয়েছে। তবে কী কারণে আগুন লেগেছে, তা এখনও জানা যায়নি। বেআইনি ভাবে দীর্ঘদিন ধরে এই কারখানাগুলি চলছিল বলে জানা গিয়েছে। দমকল এর বিরুদ্ধে পদক্ষেপ করবে বলেই জানিয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − seven =