মন খুলে হাসতে চাইলে দেখুন দক্ষিণী এই কমেডিয়ানদের ছবি

মন খুলে হাসতে চাইলে দেখুন দক্ষিণ ভারতীয় এই কমেডিয়ানদের ছবি। কারণ, কমেডিয়ান হিসেবে তাঁদের অভিনয় বড়পর্দা হোক অথবা ছোট পর্দা, বিনোদন জগতে ভূমিকা তাঁদের অপরিসীম। কারণ, একটা সিরিয়াস ছবির দৃশ্যও মুহূর্তে হালকা হয়ে যেতে পারে কমেডিয়ানের নিজস্ব দক্ষতা ও কুশলতায়। দক্ষিণী ছবির বেশ কিছু আইকনিক কমেডিয়ান রয়েছেন, যাদের অভিনয় দেখে সকলের বড় হয়ে ওঠা।

এই তালিকায় প্রথমেই রয়েছে বিবেকের নাম। তাঁর অভিনীত সেরা কমেডি ছবিগুলির তালিকায় রয়েছে উন্নারুগে নান ইরুন্ধল, রান, পার্থিবান কানাভু, আন্নিয়ান এবং শিবাজি।

এরপৎই নাম করতে হয় ভাদিভেলুর। ভাদিভেলুর জনপ্রিয় ছবিগুলির মধ্যে অন্যতম হল উইনার, এলাম আভান সিয়াল, মানাধাই থিরুদিভিত্তাই, পাত্তালি, ভেট্রিক্কোডি কাট্টু এবং এন্নাম্মা কান্নু।

এর পাশাপাশি উটে আসবে শ্রীকুমার আচার্য-র নাম। যিনি দক্ষিণী ফিল্ম ইন্ডাস্ট্রিতে জগথি শ্রীকুমার নামে বেশি পরিচিত। শ্রীকুমার একজন সর্বকালের সেরা অভিনেতাদের মধ্যে অন্যতম, এটা নিঃসন্দেহ বলা যায়। শ্রীকুমারের কয়েকটি আইকনিক ছবির মধ্যে রয়েছে কিল্লুকম, যোধা, মিধুনাম।

এই তালিকায় নাম তাকবে বেন্নেলা কিশোরেরও। বেন্নেলা কিশোর শুধুমাত্র নিজের কমিক ভূমিকার জন্য পরিচিত। কিশোরকে তার প্রথম ফিচার ছবি বেন্নেলার পরে ‘বেন্নেলা’ উপাধি দেওয়া হয়। তার জনপ্রিয় কাজগুলি হল ডিজে এবং শ্রীমন্থুডু।

আর ব্রহ্মানন্দম-এর নাম না বললে এই তালিকাটাই অসম্পূর্ণ থেকে যাবে। ৩৫ বছরেরও বেশি সময়ের কর্মজীবনে, ব্রহ্মানন্দম ছয়টি রাজ্য পুরস্কার এবং একটি ফিল্মফেয়ার পুরস্কার পেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen − eight =