অভিভাবকেরা নিজস্ব ঝুঁকি নিয়ে সন্তানদের স্কুলে পাঠাবেন, জানাল পুলকার ওনার্স অ্যাসোসিয়েশন

২৭ তারিখ বড় কর্মসূচি শহরে। আগামী মঙ্গলবার আরজি কর  ইস্যুতে প্রথম নবান্ন অভিযানের ডাক দেওয়া হয়েছে। তার জেরেই আইনশৃঙ্খলা রক্ষার জন্য জেলা থেকে একাধিক পুলিশ অফিসারদের তলব করেছে রাজ্যপুলিশ। তবে এবার বড় সিদ্ধান্ত নিল পুলকার ওনার্স অ্যাসোসিয়েশন।

পুলকার ওনার্স অ্যাসোসিয়েশনের তরফে বিবৃতি দিয়ে বলা হয়েছে, ‘আপদের জানানো হচ্ছে যে, আগামিকাল ২৭ অগাস্ট  নবান্ন অভিযানের কারণে সকাল ৯টার পরে খোলা রাস্তায় বিক্ষোভ  হতে পারে। আমরা সকালে পরিষেবা দেব, তবে পরিস্থিতি যদি সকাল ৯টার পরে খারাপ হয়, তাহলে শর্তসাপেক্ষভাবে পরিষেবা স্থগিত করতে বাধ্য হব৷ আমরা সদয়ভাবে অনুরোধ করছি, অভিভাবকেরা নিজস্ব ঝুঁকিতে তাঁদের সন্তাদের স্কুলে পাঠাবেন।’

এদিকে ২৭ অগাস্টের নবান্ন অভিযানের আগে স্টিং অপারেশনে তোলা ভিডিও প্রকাশ করে চাঞ্চল্যকর অভিযোগ করেছে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেস৷ এদিন দুটি ভিডিও প্রকাশ করে তৃণমূল নেতৃত্ব অভিযোগ করে, মঙ্গলবারের কর্মসূচিকে রক্তাক্ত করতে এবং হিংসা ছড়িয়ে দিতে বড় চক্রান্ত চলছে। এমন কি, পুলিশের পোশাক পরে মিছিলে আসা মানুষের উপর গুলি চালানো হতে পারে বলেও অভিযোগ করেছেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। রাজ্যের মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্যও অভিযোগ করেন, মঙ্গলবারের কর্মসূচির কোনও অনুমতি এখনও পর্যন্ত নেওয়া হয়নি।

এদিকে এই ২৭ তারিখেই রয়েছে ইউজিসি নেটের পরীক্ষা। সেই উপলক্ষে কাল বিশেষ বাস পরিষেবা চালু থাকবে বলে জানা গিয়েছে। অন্য দিনের তুলনায় বেশিই বাস থাকবে শহরে। সব নিগমকে বলা হয়েছে সব বাস নামাতে। বেসরকারি সংস্থাগুলোকে বলা হয়েছে সব গাড়ি রাস্তায় নামাতে। এছাড়া ওলা, উবের ও রাইড বাইক ও ট্যাক্সি পর্যাপ্ত রাস্তায় থাকবে। সূত্রের খবর, কলকাতায় প্রায় ১১০০ সরকারি বাস থাকবে মঙ্গলবার। পরীক্ষার্থীদের যাতে অসুবিধায় না পড়তে হয়, সেই জন্যই বিশেষ ব্যবস্থা বহাল থাকবে শহর জুড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven − 5 =