নবান্নের একেবারে সামনে পৌঁছে গেলেন কয়েকজন আন্দোলনকারী

নবান্নের একেবারে সামনে চলে এলেন বিক্ষোভকারীরা। যা ঘিরে রীতিমতো ধন্ধুমার পরিস্থিতি নবান্নতে। হঠাৎ-ই নবান্ন থেকে ১০ মিটার দূরে হরদেব চ্যাটার্জি রোডের সামনে হঠাৎই বিক্ষোভকারীরা চলে আসতে দেখা যায় ১৫ থেকে ২০ জন বিক্ষোভকারীকে।অন্যদিকে খণ্ডযুদ্ধের পরিস্থিতি হাওড়া এবং সাঁতরাগাছিতে। তবে বিশাল পুলিশবাহিনী এনে পরে বিক্ষোভকারীদের সরিয়ে দেয়। নবান্নের সামনে নিশ্চিদ্র নিরাপত্তা সত্ত্বেও চলে আসেন বিক্ষোভকারীরা। নবান্ন অভিযানকে কেন্দ্র করে সকাল থেকেই উত্তপ্ত নবান্ন চত্বর। হাওড়া ব্রিজ থেকে সাঁতরাগাছি, এলাকাজুড়ে ধুন্ধমার পরিস্থিতি।

প্রাথমিক ভাবে আন্দোলনকারীদের বোঝানোর চেষ্টা পুলিশের। ব্যারিকেডের সামনেই বসে পড়েন আন্দোলনকারীরা। সেখানেই বসেই স্লোগান দিতে শুরু করেন আন্দোলনকারীরা। অন্যদিকে, কলেজ স্কোয়ার থেকে মিছিল শুরু করেছেন আন্দোলনকারীরা। হাওড়া ব্রিজে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করতে জলকামান ছোড়ে পুলিশ।

প্রসঙ্গত, ‘পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ’ নামে একটি সংগঠনের আহ্বানে মঙ্গলবার নবান্ন অভিযানের ডাক। হাওড়া-কলকাতার বিভিন্ন প্রান্ত থেকে মিছিলের সম্ভাবনা রয়েছে। সেই কারণে কলকাতা ও হাওড়ার বেশ কিছু রাস্তায় যান নিয়ন্ত্রণ করা হয়েছে। নেওয়া হয়েছে কঠোর বিধিনিষেধ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × two =