আরজি কর হাসপাতালের মর্গে হানা দিল সিবিআই-এর তদন্তকারী দল

এবার আরজি কর হাসপাতালের মর্গে হানা দিল সিবিআই-এর তদন্তকারী দল। বৃহস্পতিবার বেলা ১২টা নাগাদ নিজাম প্যালেস থেকে পাঁচ সদস্যের একটি সিবিআই-এর দল আরজি কর হাসপাতালে আসে। এরপর সরাসরি হাসপাতালের মর্গে চলে যান তদন্তকারী আধিকারিকরা। সূত্রের খবর, হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে ওঠা দুর্নীতির তদন্তেই এদিন হাসপাতালে আসেন সিবিআই-এর আর্থিক দুর্নীতি দমন শাখার অফিসাররা। হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের বিরুদ্ধে একাধিক দুর্নীতির অভিযোগ উঠেছিল। তার মধ্যে অন্যতম অভিযোগ ছিল হাসপাতাল থেকে মৃতদেহ পাচার করার।

হাসপাতালের প্রাক্তন ডেপুটি সুপার আখতার আলি যে অভিযোগ করেছিলেন, তার মধ্যে মর্গ থেকে বেওয়ারিশ দেহ পাচারের অভিযোগও ছিল। এরপর এদিন আখতার আলিকে নিজাম প্যালেসে ডেকে পাঠায় সিবিআই। সিবিআই-এর দল আসার পরই এ দিন হাসপাতালের মর্গে আসেন হাসপাতালের এমএসভিপি সপ্তর্ষি চট্টোপাধ্যায়।

এদিনের সিবিআই হানা প্রসঙ্গে হাসপাতালের এমএসভিপি সপ্তর্ষি চট্টোপাধ্যায় বলেন, ‘যেহেতু আমি ফরেন্সিক বিশেষজ্ঞ তাই আমার কাছে জানতে চাওয়া হয়েছিল এই মর্গের পরিকাঠামো এবং মাপ সংক্রান্ত তথ্য । কটি কুলিং চেম্বার রয়েছে, সেখানে কী পদ্ধতিতে মৃতদেহ সংরক্ষণ করা হয় , ব্যবচ্ছেদ কক্ষের পরিকাঠামোগত বিষয় নিয়েও জানতে চাওয়া হয়। ময়নাতদন্তের আগে না পরে কুলিং চেম্বারে মৃতদেহ রাখা হয়, এই সমস্ত বিষয়ে জানতে চাওয়া হয়।’

প্রসঙ্গত,আরজি কর হাসপাতালে চিকিৎসককে ধর্ষণ খুনের ঘটনার তদন্তের পাশাপাশি সন্দীপ ঘোষের বিরুদ্ধে ওঠা আর্থিক দুর্নীতির তদন্তেও নেমেছে সিবিআই। আরজি করের প্রাক্তন অধ্যক্ষের বাড়িতেও হানা দিয়ে তল্লাশি চালিয়েছে সিবিআই। অন্যদিকে বৃহস্পতিবারও সন্দীপ ঘোষকে সিজিও কমপ্লেক্সে ডেকে ফের জিজ্ঞাসাবাদ শুরু করেছে সিবিআই৷ এই নিয়ে টানা তেরো দিন ধরে তাঁকে জিজ্ঞাসাবাদ চালাচ্ছেন সিবিআই-এর তদন্তকারীরা। সন্দীপ ঘোষের পলিগ্রাফ টেস্টও করা হয়েছে বলে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সূত্রে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 4 =