এবার জাস্টিস চাইছে পুলিশ মহলও

‘পশ্চিমবঙ্গ ছাত্র সমাজ’-এর নবান্ন অভিযানের দিন চরম অশান্তির মাঝে বিক্ষোভকারীদের ছোড়া ইটে রক্তাক্ত হন ট্রাফিক সার্জেন্ট দেবাশিস চক্রবর্তী। এক চোখে আর কখনও ভালভাবে দেখতে পাবেন কি না তা নিয়ে সংশয় রয়েছে। সেই দেবাশিসের ছবিই এবার রাজ্যের বিভিন্ন পুলিশ জেলার সামাজিক মাধ্যমের প্রোফাইল ছবি। একইসঙ্গে প্রোফাইলের কভারে দেখা যাচ্ছে, এক পুলিশ কর্মী ঢাল হাতে ইট থেকে বাঁচার চেষ্টা করছেন। এভাবেই সংহতির এক বার্তা দিচ্ছেন তাঁরা।

আরজি করকাণ্ডে বিচার চেয়ে জোরাল প্রতিবাদ দিকে দিকে। সোশ্যাল মিডিয়ার জমানায় ডিসপ্লে পিকচার বা ডিপি বদলে প্রতিবাদ করতে দেখা যাচ্ছে। এবার এই প্রতিবাদে সামিল হল পুলিশ মহলও।‘জাস্টিস’ চাইছেন তাঁরাও।

গত মঙ্গলবার বিক্ষোভকারীরা কখনও ইট ছুড়েছেন, কখনও লাঠি। এমনকী রাস্তায় ফেলে মারা পর্যন্ত হয়েছে পুলিশ কর্মী থেকে আধিকারিকদের। এরইমধ্যে আচমকা সামনে আসে এক সাদা উর্দিধারী হেঁটে আসছেন, বাঁ চোখ হয়ে রক্ত হাত বেয়ে নেমেছে সাদা পোশাকে। পরে জানা যায়, চোখে অপারেশন করতে হয়েছে দেবাশিস চক্রবর্তী নামে ওই পুলিশ আধিকারিকের। তবে তা সফল কি না, এখনও স্পষ্ট নয়। আশঙ্কা সত্যি হলে আর কখনও বাঁ চোখে দেখতে পাবেন না ৩৭ বছরের ওই ট্রাফিক সার্জেন্ট।

আর সেই কারণেই সহকর্মীর জন্য বিচার চেয়ে এবার সোশ্যাল মিডিয়ায় মুখর পুলিশও। এর আগে বিভিন্ন সময় পুলিশকে আক্রান্ত হতে হয়েছে। তবে এভাবে তারা সামাজিক মাধ্যমে ডিপি বদলে সরব হয়েছেন, তেমনটা দেখা যায়নি। আহত ইস্ট ডিভিশনের সার্জেন্ট দেবাশিস চক্রবর্তীর আহত ছবি ডিপি হিসাবে ব্যবহার করেছেন তাঁরা। অন্যদিকে এই ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − nine =