এবার রোজভ্যালির আমানতকারীদের অনেকেই টাকা ফেরত পেতে চলেছেন

বাংলায় চিটফান্ড দুর্নীতির তদন্তে এবার আমানতকারীদের জন্য সুখবর। এবার রোজভ্যালির আমানতকারীদের অনেকেই টাকা ফেরত পেতে চলেছেন। এই মামলাগুলির তদন্ত শুরু হয়েছে বেশ কয়েক বছর আগে। তবে বিভিন্ন চিটফান্ডে রাখা টাকা এখনও ফেরত পাননি বহু আমানতকারী। সেই চিটফান্ড কেলেঙ্কারিতে অন্যতম ঘটনা অবশ্যই রোজভ্যালি কেলেঙ্কারি। কারণ, রোজভ্যালিতে কোটি কোটি টাকা জমা রেখেছিলেন বহু আমানতকারী।

সূত্রের খবর, রোজভ‌্যালির কয়েক হাজার আমানতকারী তাঁদের টাকা ফেরতের দাবি তোলেন। সেই দায়িত্বই বর্তায় অ‌্যাসেট ডিসপোজাল কমিটির উপর। রোজভ‌্যালির যে সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে, তারই মূল‌্য হিসাবে এদিন ওই ১৯ কোটি ৪০ লাখ টাকা ইডি কমিটিকে দেয়। ইডির স্পেশ্যাল ডিরেক্টর, যুগ্ম ডিরেক্টর পদমর্যাদার কর্তারা ম‌্যাঙ্গো লেনে গিয়ে কমিটির কর্তাদের সঙ্গে বৈঠকও করেন।

এরপরই আমানতকারীদের জন‌্য নোটিস দিয়ে বলা হয়, তাঁরা টাকা ফেরত পেতে যেন নির্দেশিকা মেনে ওয়েবসাইটে যোগাযোগ করেন। শুধুমাত্র ওয়েবসাইটের মাধ‌্যমেই তাঁরা দাবি জানাতে পারবেন। তারই ভিত্তিতে টাকা ফেরত পাবেন আমানতকারীরা। ওয়েবসাইটটি হল www.rosevalleyadc.com।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার একটি সূত্র মারফত জানা যাচ্ছে, রোজভ্যালির যে টাকা এবং সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছিল, তার মধ্যে থেকে ১৯ কোটি ৪০ লক্ষ টাকা অ্যাসেট ডিসপোজাল কমিটির হাতে তুলে হয়েছে। ওই টাকা আমানতকারীদের হাতে তুলে দেওয়া হবে। ইডি-র তরফে আমানতকারীদের ফেরানোর জন্য প্রথম কিস্তির টাকা দিল ইডি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × five =