রাতের রাস্তায় প্রতিবাদ করতে নেমে মহিলাদের অভিযোগ পুলিশের বিরুদ্ধে

আরজি করের ঘটনার প্রতিবাদে যখন রাস্তায় নেমেছেন পড়ুয়ারা, তখনই ভয়ঙ্কর অভিযোগ উঠল খোদ পুলিশের বিরুদ্ধে। অভিযোগ উঠেছে, মদ্যপ অবস্থায় বাইক চালাচ্ছিলেন এক পুলিশ কর্মী! আর এই নেশা করার জেরে ব্যারিকেডে ধাক্কাও মারেন তিনি! প্রতিবাদে সামিল হওয়ার পড়ুয়াদের আরও দাবি, কর্তব্যরত পুলিশ ওই বাইক আরোহীকে সরে যেতে সাহায্যও করে। এই ঘটনার জেরে শনিবার সকাল থেকে অবরুদ্ধে বিটি রোডের একটা অংশ।

আরজিকর কাণ্ডের প্রতিবাদে সিঁথির মোড়ে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের বিশেষ কর্মসূচি ছিল শুক্রবার রাতে। জানা গিয়েছে, রাত ১১ টা থেকে জমায়েত শুরু হয়। ভোর ৪টে পর্যন্ত সময় নেওয়া ছিল। কিন্তু ভোরের দিকে আচমকাই ব্যারিকেডে ধাক্কা মারে এক বাইর আরোহী। অবস্থানরত এক ছাত্রীর দাবি, ওই বাইকে লেখা ছিল পুলিশ। তিনি নিজেও জানিয়েছেন যে তিনি ডিউটি-তে রয়েছেন। তাঁদের প্রশ্ন, একজন পুলিশকর্মী মদ্যপ অবস্থায় অন ডিউটি থাকেন কী করে তা নিয়েই।

এদিকে স্থানীয় সূত্রে খবর, মূলত গান গেয়ে, ছবি এঁকে প্রতিবাদ জানাচ্ছিলেন মহিলারা। কিন্তু আচমকা এই ঘটনায় ঘটে ছন্দপতন। অবস্থানকারীরা ইতিমধ্যে সিথি থানায় অভিযোগ জানিয়েছেন। তাঁদের অভিযোগ, পুলিশ কোনও ব্যবস্থা না নিয়ে ওই ব্যক্তিকে বাইক নিয়ে পালিয়ে যেতে সাহায্য করেছে। এমনকী ওসি তাঁদের থানায় ডেকে মিটমাট করে নিতে বলেন বলেও অভিযোগ।

ঘটনাকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ছড়ায় সিঁথির মোড় অঞ্চলে। অবরুদ্ধ হয়ে গিয়েছে বিটি রোডের যান চলাচল। পুলিশ পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করলেও ওই পুলিশকর্মীর শাস্তির দাবিতে অনড় অবস্থানকারীরা। এদিকে, সকাল থেকে বিটি রোডের মতো গুরুত্বপূর্ণ রাস্তায় যান চলাচল বন্ধ থাকায় সমস্যায় পড়তে হচ্ছে নিত্যযাত্রীদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × four =