তিলোত্তমার বিচার চেয়ে একাধিক কর্মসূচির ডাক চিকিৎসকদের

সতীর্থর মৃত্যুর বিচার চেয়ে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে একাধিক কর্মসূচির ডাক দিলেন জুনিয়র চিকিৎসকরা। এর মধ্যে রয়েছে লালবাজার অভিযানও। শনিবার আরজি কর হাসপাতালে জুনিয়র ডাক্তারদের সাংবাদিক সম্মেলন ছিল। সেখানেই তাঁরা ঘোষণা করেন, ১ সেপ্টেম্বর বিকালে মানি স্কোয়ার প্রাঙ্গণে প্রতিবাদ জানাবেন। একইসঙ্গে প্রতিবাদ চলবে যাদবপুর কেপিসি মেডিক্যাল কলেজ ও সাউথ সিটি মলে।

এরপর ২ সেপ্টেম্বর ন্যায় বিচারের দাবিতে লালবাজার অভিযানের ডাক দিয়েছেন তাঁরা। তাঁরা ওইদিন কলেজ স্কোয়ার থেকে দুপুর ২টোয় মিছিল করে লালবাজার যাবেন তাঁরা। এদিন সাংবাদিক সম্মেলনে জুনিয়র ডাক্তারদের তরফে জানানো হয়, ৫ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানি আছে। সেদিকে তাঁরা নজর রেখেছেন।

ঠিক তার আগের দিন বুধবার ৪ সেপ্টেম্বর, নিজেদের ঘরে আলো নিভিয়ে প্রতিবাদ জানানোর কথা বলেন। সমস্ত সাধারণের প্রতি তাঁদের আহ্বান, ডাক্তারি পড়ুয়ার উপর যে অন্যায় হয়েছে, তার প্রতিবাদ জানাতে ৪ সেপ্টেম্বর রাত ৯টা থেকে রাত ১০টা পর্যন্ত সকলে নিজের ঘরের আলো নিভিয়ে রাখুন।

জুনিয়র ডাক্তারদের কথায়, ‘এই আলো নেভানো আসলে বিচারের আশায় অন্ধকার থেকে আলোর অভিমুখে যাত্রা। তাই এদিন যে যেখানেই থাকুন না কেন একটি করে প্রদীপ ওই তরুণীর বিচারের দাবিতে জ্বালাব। দাবি একটাই, দোষীরা শাস্তি পাক। প্রকৃত অপরাধী দ্রুত ধরা পড়ুক।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 4 =