নাগরিক সমাজের মিছিল থেকে ফেরার পথে তরুণীর শ্লীলতাহানির চেষ্টা

নাগরিক সমাজের মিছিল থেকে ফেরার পথে তরুণীকে লক্ষ্য করে কুৎসিত অঙ্গভঙ্গি করার অভিযোগ উঠল। অভিযুক্তকে সঙ্গে সঙ্গে ধরে পুলিশের হাতে তুলেও দেওয়া হয়। কিন্তু অভিযোগ, পুলিশ কয়েক মিনিটের মধ্যে অভিযুক্তকে ছেড়ে দেয়। তিলোত্তমার বিচার চেয়ে পথে নেমেছে হাজার হাজার মানুষ। গত কয়েকদিনে একাধিক মিছিল হয়েছে শহরে। গ্রামেগঞ্জেও চলছে প্রতিবাদ। রবিবার এরকমই এক প্রতিবাদ মিছিল থেকে ফেরার পথে মহিলাদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ ওঠে।

সূত্রে খবর, রবিবার বিকাল ৬টা ১৫ নাগাদ এই ঘটনা ঘটে। নাগরিক সমাজের মিছিল যাচ্ছিল ডোরিনা ক্রসিং ধরে। রানি রাসমণি রোডে পৌঁছনোর পর অনেকেই মিছিল থেকে ফিরে যাচ্ছিলেন। অভিযোগ, সেই সময় এক তরুণীকে লক্ষ্য করে কুৎসিত অঙ্গভঙ্গি করতে থাকেন অভিযুক্ত। তরুণী-সহ সঙ্গে থাকা বাকিরা ওই যুবককে ধরেও ফেলেন। এরপর ওই এলাকায় কর্তব্যরত পুলিশের হাতেও তুলে দেন। কিন্তু অভিযোগ, পুলিশ অভিযুক্তকে ছেড়ে দেয়। এরপরই ডিসি সেন্ট্রালের অফিসে যান অভিযোগকারীরা। যদিও ডিসি সেন্ট্রাল পাল্টা ফুটেজ শেয়ার করে অভিযুক্তকে দ্রুত ধরার নির্দেশ দিয়েছেন।

প্রসঙ্গত, শুক্রবার রাতে মদ্যপ সিভিক ভলান্টিয়ারকে ছেড়ে দেওয়ার অভিযোগ উঠেছিল। ট্রাফিক সার্জেন্টের বিরুদ্ধে সেই অভিযোগ ওঠে। সিঁথির মোড়ে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের বিশেষ কর্মসূচি ছিল সেদিন। অভিযোগ ওঠে, ব্যারিকেডে ধাক্কা মারে এক বাইক আরোহী। লালবাজারে অভিযোগ জানানোয় ব্যবস্থাও নেওয়া হয়। আবার কলকাতা পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠল রবিবার।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen + thirteen =