আরজি করের ঘটনার প্রতিবাদে আলো নিভল রাজভবন আর ভিক্টোরিয়ার

Featured Video Play Icon

আরজি করে তরুণী চিকিৎসকের নৃশংস খুন ও ধর্ষণের ঘটনায় এবার মুখ্যমন্ত্রীকে কড়া নির্দেশ দিলেন রাজ্যপাল। বাংলার জনগণের আবেগকে প্রশমিত করতে এবং রাজ্যে মহিলাদের সুরক্ষা ও নিরাপত্তা প্রদান করে আইন-শৃঙ্খলা সুষ্ঠুভাবে বজায় রাখতে যথোপযুক্ত পদক্ষেপ করার জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে এবার নির্দেশ দিতে দেখা গেল রাজ্যপাল সিভি আনন্দ বোসকে।

বুধবার যে প্রতিবাদের ডাক দেওযা হয়েছিল জুনিয়র ডাক্তারদের তরফ থেকে তাতে নিভল রাজভবনের আলোও। বুধবার রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত এক ঘণ্টা আলো নিভিয়ে অভিনব প্রতিবাদের ডাক দেন জুনিয়র চিকিৎসকরা। সেই ডাকে সাড়া দিয়ে রাজভবনের আলো নেভালেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। আলো নেভে ভিক্টোরিয়া মেমোরিয়ালেরও।

এদিকে আর জি কর কাণ্ডের পর তিন সপ্তাহেরও বেশি সময় পার। অথচ এখনও দায়িত্ব নেওয়ার পরে এই তদন্তের ভিত্তিতে তিলোত্তমা হত্যা ঘটনায় কাউকে গ্রেফতার বা আটক করেনি সিবিআই। অন্যদিকে সুপ্রিম কোর্টেও আগামিকালের শুনানি পিছিয়ে গিয়েছে। এই পরিস্থিতিতে কবে মিলবে সুবিচার, এই দাবিতে পথে নেমে আন্দোলনে শামিল হন প্রায় গোটা শহরবাসী। গলি থেকে রাজপথ, বুধবার রাত ৯টা থেকে ১০টা পর্যন্ত জুনিয়র চিকিৎসকদের ডাকে এক ঘণ্টা আলো নিভিয়ে অভিনব প্রতিবাদে পথে নেমেছেন মানুষ। সেই ডাকে সাড়া দিয়ে রাজভবনের আলো নেভালেন রাজ্যপাল সি ভি আনন্দ বোস। আঁধারে ঢাকল আর জি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতাল চত্বরও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 + eleven =