সোমবার নবান্নে প্রশাসনিক বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী

আরজিকর কাণ্ডে যখন তোলপাড় রাজ্য রাজনীতি, সেই আবহে সোমবার নবান্নে প্রশাসনিক বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। প্রশাসনিক বৈঠকে একাধিক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হবে বলে সূত্রের খবর। সোমবার দুপুরে নবান্ন সভাঘরে জরুরি বৈঠক করবেন মুখ্যমন্ত্রী ৷ বৈঠকে সব দফতরের সচিব, মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের উপস্থিতি থাকতে বলা হয়েছে। এছাড়া রাজ্য পুলিশের ডিজি, আইজি এবং কলকাতা পুলিশ কমিশনারকেও বৈঠকে উপস্থিত থাকতে বলা হয়েছে। রাজনৈতিক মহলের মতে, আরজি কর আবহে রাজ্য প্রশাসনের বৈঠকটি অত্যন্ত গুরুত্বপূর্ণ।

আরজিকরের ঘটনার পর রাজ্য জুড়েই মিছিল প্রতিবাদ চলছে। দীর্ঘ দিন ধরে জুনিয়র চিকিৎসকরা কর্মবিরতিতে রয়েছে। এমনকি আরজিকরে দুর্নীতির অভিযোগ উঠেছে। এই ইস্যুতে দলের বেশ কিছু নেতা মন্ত্রীর মন্তব্যের জেরে অসন্তোষ দেখা দিয়েছে। আরজি কর ইস্যুতে পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগ চেয়ে লালবাজার অভিযান করেন জুনিয়র ডাক্তাররা। তবে এরপরও সোমবার প্রশাসনিক বৈঠকে থাকতে বলা হয়েছে কলকাতার পুলিশ কমিশনারকে।

রাজনৈতিক বিশ্লেষকদের ধারনা, সোমবারের এই বৈঠক থেকে গুরুত্বপূর্ণ বেশ কিছু সিদ্ধান্ত ঘোষণা করতে পারেন মুখ্যমন্ত্রী। সবজি–আনাজের দাম আগের থেকে কমলেও আলুর দাম এখন অনেকটা বেশি রয়েছে বলে অভিযোগ। সেই নিয়েও আলোচনা হতে পারে। পাশাপাশি পুজো প্রস্তুতি নিয়েও আলোচনার হতে পারে। পুরসভা ইতিমধ্যেই হকার সমীক্ষার রিপোর্ট নবান্নে পাঠিয়ে দিয়েছে। পুজোর আগে হকারদের নিয়ে আগামি কী পদক্ষেপ হবে তাও নিয়ে সিদ্ধান্ত হতে পারে। স্বাস্থ্যক্ষেত্রেও দুর্নীতি প্রকাশ্যে এসেছে। তদন্ত করছে সিবিআই। দুর্নীতির প্রশ্নে রাজ্যকে যাতে বড়সড় অসস্তিতে পড়তে না হয়, সেজন্য এই পর্যালোচনা বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে ৷

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + one =