ফের ইঙ্গিতপূর্ণ পোস্ট সুখেন্দু শেখরের

সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানির  আগে ফের ইঙ্গিতপূর্ণ পোস্ট তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়ের। এক্স হ্যান্ডেলে সাংসদ লিখলেন, ‘উই ডিম্যান্ড জাস্টিস’। বিখ্যাত মার্কিন বিচারপতির কথা। তিনিই প্রথম শাসকদলের সাংসদ, যিনি তিলোত্তমা পর্বে সরব হয়েছিলেন, ধরনায় বসেছিলেন। আরজি কর-কাণ্ডের প্রতিবাদে সুর চড়িয়ে এর আগে দলের অস্বস্তি বাড়িয়েছিলেন তৃণমূলের রাজ্যসভা সাংসদ সুখেন্দু। এদিকে আরজি কর কাণ্ডের প্রতিবাদে রবিবারই সাংসদ পদ থেকে ইস্তফা দেওয়ার কথা ঘোষণা করেছেন জহর সরকার। মুখ্যমন্ত্রীকে চিঠিও করেছেন। তাঁর ইস্তফা দেওয়ার পর সুখেন্দুশেখর রায়ের অবস্থান নিয়েও জল্পনা বাড়ে। সঙ্গে তিনি স্পষ্ট বলেন, ‘আমি আমার লক্ষ্যে অবিচল। দেড়শো কোটি মানুষের মধ্যে বিন্দুর মতো আমার অস্তিত্ব, একজন সচেতন নাগরিক হিসাবে।’ অর্থাৎ প্রতিবাদ তিনি জারি রাখবেন, তা স্পষ্ট করে দেন।

প্রসঙ্গত, ৮ অগস্টের মধ্যরাতে আরজি করের সেই নৃশংস ঘটনার পর  ১৪ অগাস্ট ছিল প্রথম ‘রাত দখল’ কর্মসূচি। ঠিক তার আগে ওই কর্মসূচিতে সমর্থন জানিয়ে সুখেন্দু জানিয়েছিলেন, তিনি মেয়ের বাবা, নাতনির দাদু। যোধপুর পার্কে নেতাজি মূর্তির সামনে তিনি ধরনাতেও বসেছিলেন। এরপর গত ১ সেপ্টেম্বর সুখেন্দু এক্স হ্যান্ডলে পোস্ট দিয়ে মনে করিয়েছিলেন বাস্তিল দুর্গের পতনের কথা।

সোমবার সুপ্রিম কোর্টে আরজি কর মামলার শুনানি। রিপোর্ট জমা দেবে সিবিআই। আন্দোলনকারী চিকিৎসকদের কথায়, তাতে ভাল কোনও খবরই থাকতে পারে। তার আগে ইঙ্গিতপূর্ণ পোস্ট করেন সুখেন্দুশেখর রায়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten + twelve =