ডামাডোল পাক ক্রিকেটে

বাংলাদেশের কাছে হারের পর ডামাডোল পাক ক্রিকেটে। দিনকে দিন তা যেন আরও প্রকট হয়ে উঠেছে। বাবর আজমকে ফের সাদা বলের ক্রিকেটে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হতে পারে, এমনটাই খবর। এই পরিস্থিতিতে বিস্ফোরক দলের অলরাউন্ডার ইফতিকার আহমেদ। তিনি স্পষ্ট বলেছেন, ‘‌আমি মোটেও অলরাউন্ডার নই।’‌ যা নিয়ে শোরগোল পাক ক্রিকেটে।

কারণ ইফতিকারের বক্তব্য অনুসারে তিনি এক জন টেল এন্ডার। যিনি সাত বা আট নম্বরে ব্যাট করতে আসেন। সীমিত ওভারের ক্রিকেটে টিম ম্যানেজমেন্টই নাকি তাঁকে ৭ বা ৮ নম্বরে ব্যাট করতে যাওয়ার কথা জানিয়েছিল। এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘‌আমি মোটেও মিডল অর্ডার ব্যাটসম্যান নই। লোয়ার অর্ডার ব্যাটসম্যান। আমি অলরাউন্ডারও নই। এক জন টেল এন্ডার। আমি সাত বা আট নম্বরে ব্যাট করতে নামি। অথচ লক্ষ্য করে দেখবেন গোটা বিশ্বে অলরাউন্ডার বা মিডল অর্ডার ব্যাটাররা চার কিংবা পাঁচ নম্বরে ব্যাট করতে নামে। তাই নিজেকে টেল এন্ডার হিসেবেই দেখি।’‌

৩৪ বছরের ইফতিকার দেশের হয়ে চারটি টেস্ট, ২৮টি ওয়ানডে ও ৬৬ খানা টি২০ ম্যাচ খেলেছেন। কিন্তু টি২০ বিশ্বকাপে তাঁর পারফরম্যান্স ছিল অত্যন্ত সাদামাটা। সমালোচকরা শুরু করে দিয়েছেন কাঁটাছেড়া। টি২০ আন্তর্জাতিকে ২৫ ইনিংসে ইফতিকার পাঁচ নম্বরে ব্যাট করতে নেমেছিলেন। সাত নম্বরে নেমেছিলেন ১১ বার। আর ৬ নম্বরে ১০ বার। একদিনের ক্রিকেটে ১৬ ইনিংসে তিনি নেমেছিলেন ছয় নম্বরে। তবে ইফতিকার আশাবাদী এই দল আবার ঘুরে দাঁড়াবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 5 =