নির্দোষ প্রমাণিত না হওয়া পর্যন্ত এসএসকেএমে ঢুকতে পারবেন না অভীক

এবার নিজের কলেজ এসএসকেএম-এই ঢুকতে পারবেন না পিজিটি পড়ুয়া অভীক দে, এমনটাই সিদ্ধান্ত এসএসকেএম কর্তৃপক্ষের। সঙ্গে এও জানানো হয়েছে, যতদিন না তিনি নির্দোষ প্রমাণিত হচ্ছেন, ততদিন তিনি এসএসকেএম-এ প্রবেশ করতে পারবেন না। এসএসকেএম সূত্রে খবর, কলেজ কাউন্সিলের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

গত ৯ অগাস্ট আরজি করের সেমিনার হল থেকে ‘তিলোত্তমা’-র দেহ উদ্ধারের পর কয়েকটি ছবি সামনে আসে। লাল জামা পরিহিত এক যুবককে দেখা যায় ওই সেমিনার হলে। তখনই প্রশ্ন ওঠে। এরপর লালবাজারের তরফে সাংবাদিক বৈঠক করে জানানো হয়েছিল, ওই যুবক ফিঙ্গার প্রিন্ট এক্সপার্ট। এরপরই জানা যায়, ওই যুবক এসএসকেএম হাসপাতালের সার্জারি বিভাগের পোস্ট গ্র্যাজুয়েট প্রথম বর্ষের ট্রেনি। প্রশ্ন উঠে, এসএসকেএম-র জুনিয়র ডাক্তার ওইদিন আরজি করে কী করছিলেন তা নিয়েও।

অভীক দের বিরুদ্ধে বর্ধমান মেডিক্যালেও দাদাগিরির অভিযোগ উঠেছে। বর্ধমান মেডিক্যাল কলেজ সিদ্ধান্ত নেয়, তাদের কলেজে ঢুকতে পারবেন না অভীক দে। আবার আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ গ্রেফতার হওয়ার পর অভীক দেকে সংগঠন থেকে বরখাস্ত করে তৃণমূল ছাত্র পরিষদ।

এরপরই এসএসকেএম-র কলেজ কাউন্সিলের বৈঠকে অভীক দের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি উঠে। বৈঠকের শেষে জুনিয়র ডাক্তাররা জানান, নির্দোষ প্রমাণিত না হওয়া পর্যন্ত অভীক দে কলেজ ও হস্টেল চত্বরে ঢুকত পারবেন না। আর এক চিকিৎসক রঞ্জিত সাহার বিরুদ্ধেও পদক্ষেপ করার দাবি উঠেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + three =