স্বাস্থ্য সচিবের ই-মেল অপমানজনক, জানালেন জুনিয়র ডাক্তারেরা

মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠকের আহ্বান। মঙ্গলবার ইমেল করে ১০ আন্দোলনকারীকে নবান্নে যাওয়ার বার্তা দিতে দেখা গেল স্বাস্থ্য সচিবকে। মঙ্গলবার বৈঠকের কথা বলা হলেও আন্দোলনকারীরা সেই বৈঠকে যোগ দিতে নবান্নে যাননি। উল্টে তাঁরা জানালেন, স্বাস্থ্য সচিবের কাছ থেকে ইমেল আসা অপমানজনক। ইমেলের শুরুতে শুধু স্যার লেখা নিয়েও আপত্তি রয়েছে আন্দোলনকারীদের। সেখানে স্যার ও ম্যাডাম লেখার দাবি জানান তাঁরা।

মঙ্গলবার বিকেল ৫টার মধ্যে জুনিয়র ডাক্তারদের কাজে যোগ দেওয়ার কথা বলেছিল সুপ্রিম কোর্ট। কিন্তু, কাজে যোগ না দিয়ে স্বাস্থ্য ভবন অভিযান করেন তাঁরা। একাধিক দাবিও জানান। পাঁচটার পরই স্বাস্থ্য সচিবের কাছ থেকে ইমেল পান আন্দোলনকারীরা। নবান্নে বৈঠকের জন্য বার্তা পাঠানো হয়।

আন্দোলনকারীরা বলেন, ‘এদিন আমরা স্বাস্থ্য ভবন অভিযানে এসেছিলাম। স্বাস্থ্য সচিবের পদত্যাগ চেয়েছিলাম। সেই স্বাস্থ্য সচিবের কাছ থেকে ইমেল আসা আমরা সদর্থক হিসেবে দেখছি না। স্বাস্থ্য সচিবের তরফে আসা ইমেল আমাদের কাছে অপমানজনক।’ তবে তাঁরা আলোচনার পথ খোলা রাখতে চান বলে আন্দোলনকারীরা জানান। বলেন, নবান্নের শীর্ষ স্তর থেকে বার্তা এলে তাঁরা ভেবে দেখবেন।

একইসঙ্গে মাত্র দশ জনকে বৈঠকে ডাকায় অসন্তুষ্ট আন্দোলনকারীরা। তাঁরা বলেন, ‘দশ জনকে ডাকা অসম্মানজনক বলে মনে করছি।’ প্রতিনিধি দলে কতজন থাকবেন, তা আলোচনা সাপেক্ষে ঠিক হবে বলে আন্দোলনকারীরা জানান।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + eight =