ফিরহাদের বিরুদ্ধে শিরদাঁড়া দেখিয়ে বিক্ষোভ কলকাতা পুরসভার ইঞ্জিনিয়ারদের

জুনিয়র চিকিৎসকদের পথে হাঁটলেন কলকাতা পুরসভার ইঞ্জিনিয়াররাও। মেয়রকে প্রতীকী শিরদাঁড়া দেখিয়ে বিক্ষোভ দেখালেন  ইঞ্জিনিয়ারদের একাংশ। মেয়র ফিরহাদ হাকিমের বক্তব্যের বিরুদ্ধে প্রতিবাদে ইঞ্জিনিয়রদের এই একাংশের দাবি, কলকাতার মেয়র এবং পুরসভার শিরদাঁড়া ভেঙে গিয়েছে।

গত শনিবার টক টু মেয়রে কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম ইঞ্জিনিয়রদের বিরুদ্ধে একটি বিতর্কিত বক্তব্য রাখেন। তার জেরেই বুধবার বিক্ষোভ দেখান কলকাতা পুরসভার একাংশ ইঞ্জিনিয়রদের একাংশ। তাঁদের দাবি, মেয়রের শিরদাঁড়া বেঁকে গিয়েছে। তাই এই প্রতীকী শিরদাঁড়া নিয়েই বিক্ষোভে সামিল ইঞ্জিনিয়রদের একাংশ। এ দিন, কলকাতা পুরসভার প্রচুর ইঞ্জিনিয়র এই বিক্ষোভ কর্মসূচিতে যোগ দিয়েছেন। চিফ ম্যানেজার পার্সনেল সুজয় ভদ্রের বাড়ির সামনে এসে বিক্ষোভ দেখাচ্ছেন তারা। বিক্ষোভকারীদের দাবি, গার্ডেনরিচের ঘটনার পর থেকে মেয়র যে ধরনের বক্তব্য পেশ করছেন দিনের পর দিন তাতে তাঁরা ভীত। এইভাবে তাঁরা ডিউটি করতে পারছেন না।

বিক্ষোভে সামিল এক ইঞ্জিনয়াররা বলেন, ‘প্রশাসন শিরদাঁড়া উঁচু করে কাজ করুক। আমরা চাই আরজি করের ছাত্ররা যেভাবে শিরদাঁড়া উঁচু করার কথা বলেছেন সবার যেন তাই থাকে। কলকাতা কর্পোরেশনের অফিসাররা যেভাবে মেরুদণ্ড বিকিয়ে কাজ করছেন তাঁর বিরুদ্ধে আমরা রাস্তায় নেমেছি।’ আরও এক বিক্ষোভকারী ইঞ্জিনিয়র বলেন, ‘আমরা কাজ করতে গিয়ে যে অভিজ্ঞতা অর্জন করেছি। আমরা কাজে গিয়ে বাধার সামনে পড়ছি। এদিকে সব কিছুতে ইঞ্জিনিয়রদের দোষ দেওয়া হচ্ছে। চালাচ্ছে তো প্রশাসন। আমাদের যা বলছে সেই অনুযায়ী কাজ করছি। অথচ বলির পাঁঠা হচ্ছি আমরা।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × two =