সোশ্যাল মাধ্যমে বামেদের বিদ্ধ করে বিপাকে পাটুলি থানার ওসি

বঙ্গ রাজনীতিতে বামেদের অবস্থান নিয়ে বিদ্ধ করলেন এক সরকারি আধিকারিক। বামেরা শূন্য, এই কথা রাজনৈতিক দলগুলি প্রায়ই ব্যবহার করলেও এমন কথা উর্দি পরা এক পুলিশ বলবেন এমনটা অচিন্তনীয়। সূত্রে খবর, সোশ্যাল মিডিয়ায় বামেদের নিশানা করে করা হয়েছে এমনই বিতর্কিত পোস্ট। আর এই পোস্ট করেছেন পাটুলি থানার ওসি। অন্তত এমনটাই দাবি সিপিএমের। এদিকে প্রশ্ন উঠেছে, কোনও পুলিশ আধিকারিক কি রাজনৈতিক দলকে উদ্দেশ্য করে এহেন মন্তব্য করতে পারেন কি না তা নিয়েই।

সূত্রে খবর মিলছে, নিজের ফেসবুকে পোস্ট করে তীর্থঙ্কর দে লিখেছেন, ‘একটা কথা ছিল কমরেড, তোরা দিন রাত যাই জাগিস না কেন শূন্য ছিলিস শূন্যই থাকবি।’ সূত্রের খবর, এই ঘটনার পর ওই ওসিকে সতর্ক করেছে লালবাজার। একজন পুলিশ আধিকারিক এধরনের পোস্ট করতে পারেন না বলেও জানিয়ে দিয়েছে কলকাতা পুলিশের সদর দফতর। শুধু তাই নয়, ওই ওসির বিরুদ্ধে ডিপার্টমেন্টাল প্রসেডিংস-এর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বিগত এক সপ্তাহ ধরে একাধিক ঘটনা ঘটেছে পাটুলিতে। দু’দিন আগে বামপন্থীদের সঙ্গে পাটুলি থানার আধিকারিকদের হাতাহাতি পর্যন্ত হয়। পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। তারপর থেকেই পাটুলি থানার ওসির বিরুদ্ধে স্লোগান ওঠে। এই বিষয়ের উপর ভিত্তি করেই কি তীর্থঙ্কর অতি সক্রিয় হয়ে উঠলেন কিনা  তার সদুত্তর মেলেনি।

এদিকে, এই ঘটনায় সরব হয়েছেন বামেরা। সিপিএম নেতা সৃজন ভটাচার্য ওসির পোস্টটিকে সমাজ মাধ্যমে রিপোস্ট করেছেন। তিনি লিখেছেন, ‘সদ্যসমাপ্ত লোকসভা ভোটের সময়েও তৃণমূলের ভোট লুঠে,গুণ্ডামিতে ষড়যন্ত্রকারী,বামপন্থী কর্মীদের উপর মিথ্যা মামলা ও অকথ্য অত্যাচারের পাণ্ডা। এই ধরনের লোকেরাই সন্দীপ ঘোষদের বেড়ে উঠতে সাহায্য করে।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − ten =