নথি নিতে এসে ভবানী ভবন থেকে শূন্যহাতে ফিরতে হল কামদুনির নির্যাতিতার পরিবারকে

আরজি করের ঘটনায় যখন সুপ্রিম-শুনানির অপেক্ষায় দিন গুনছে মানুষ, তখনই সুপ্রিম কোর্টে চলছে আরও এক মামলা। কামদুনি মামলাও সুপ্রিম কোর্টে বিচারাধীন। তার জন্য নথি নিতে শনিবার ভবানীভবনে আসে কামদুনির নির্যাতিতার পরিবার।

শনিবার ভবানী ভবনে কামদুনি মামলা সংক্রান্ত নথি নিতে সিআইডি দফতরে এসে পৌঁছন নির্যাতার পরিবারের লোকজন। কারণ, সিআইডির তরফ থেকে এদিন আসার কথা বলা হয়েছিল। কিন্তু শনিবার ছুটির দিন থাকায় কোনও আধিকারিককে পেলেন না তাঁরা। ফলে খালি হাতেই ভবানী ভবনের সিআইডি দফতর থেকে ফিরতে হল কামদুনির নির্যাতিতার পরিবারের সদস্যদের।

এদিকে এই মামলার শুনানির জন্য সুপ্রিম কোর্টে বেশ কিছু নথিপত্র দেখাতে হবে নির্যাতিতার পরিবারকে। সেই নথি নিতেই এসেছিলেন কামদুনির নির্যাতিতার পরিবারের লোকেরা। সূত্রে খবর, আগামী ২০ সেপ্টেম্বর আবারও তাঁরা আসবেন। কাগজপত্র না পেলে ভবানী ভবনের সামনেই অনশনের হুঁশিয়ারি দেন নির্যাতিতার পরিবার।

প্রসঙ্গত, ২০১৩ সালে উত্তর ২৪ পরগনার কামদুনির এক ছাত্রীর উপর নৃশংস অত্যাচার চলে। সেই ঘটনায় তিনজন দোষী সাব্যস্ত হন। ফাঁসির সাজা দেয় নিম্ন আদালত। যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়। সেই রায় নিয়ে মামলা হয় কলকাতা হাইকোর্টে। দু’জনকে আমৃত্যু কারাদণ্ড দিয়ে বাকিদের সাজা মকুব করে হাইকোর্ট। সেই রায় মানতে পারেননি কামদুনির প্রতিবাদীরা। মানতে পারেনি রাজ্যও। এরপরই মামলা যায় সুপ্রিম কোর্টে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × four =