হাসপাতালে ফের শ্লীলতাহানির ঘটনা, ধৃত ওয়ার্ড বয়

কলকাতারই শিশুদের এক হাসপাতালে এক মহিলার শ্লীলতাহানির অভিযোগ উঠল এক ওয়ার্ড বয়ের বিরুদ্ধে। ওই মহিলা এ অভিযোগও জানিয়েছেন যে, তাঁর কাপড় খোলার চেষ্টা করেন ওই ওয়ার্ড বয়। সঙ্গে ভিডিও-ও করেন। মহিলার অভিযোগের ভিত্তিতে ওই ওয়ার্ড বয়কে গ্রেফতারও করেছে কড়েয়া থানার পুলিশ।

বছর ছাব্বিশের আলিপুরের বাসিন্দা ওই তরুণী জানান, তাঁর সন্তান ইনস্টিটিউট অব চাইল্ড হেলথে ভর্তি। পুলিশের কাছে যে লিখিত অভিযোগ জমা দিয়েছেন তাতে তিনি লেখেন, ওই হাসপাতালের দোতলায় তিনি ঘুমিয়ে ছিলেন। সেইসময় তাঁকে অশালীনভাবে স্পর্শ করে ওই ওয়ার্ড বয়। এমনকি, তাঁর পোশাক খোলারও চেষ্টা করেন। সঙ্গে ভিডিয়োও করেন।

অভিযুক্ত ওয়ার্ড বয়ের বিরুদ্ধে ভারতীয় ন্যায় সংহিতার একাধিক ধারায় অভিযোগ দায়ের করে কড়েয়া থানার পুলিশ। গ্রেফতার করা হয় বছর ছাব্বিশের ওই অভিযুক্তকে। তাঁর মোবাইল বাজেয়াপ্ত করা হয়েছে। অভিযুক্তকে হেফাজতে নিয়ে ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

আরজি কর কাণ্ডের পর হাসপাতালে স্বাস্থ্য কর্মীদের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে। জুনিয়র ডাক্তাররা যে পাঁচ দফা দাবি জানিয়েছেন, তার মধ্যে রয়েছে হাসপাতালে স্বাস্থ্য কর্মী ও রোগী এবং রোগীর পরিজনদের নিরাপত্তা সুনিশ্চিত করা। শহরের শিশু হাসপাতালে রোগীর পরিজনকে শ্লীলতাহানির অভিযোগ ওঠার পর নিরাপত্তা নিয়ে ফের প্রশ্ন উঠল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − 6 =