সংগ্রামী যৌথ মঞ্চের তরফ থেকে খোলা হল হেল্প ডেস্ক

ভোটকর্মীদের সহযোগিতার জন্য হেল্প ডেস্ক খুলছে সংগ্রামী যৌথমঞ্চ। আগামী ৮ জুলাই শনিবার ত্রিস্তরীয় পঞ্চায়েত ভোট। শুক্রবার থেকেই খুলে দেওয়া হচ্ছে হেল্প ডেস্ক।  ৭ জুলাই শুক্রবার ও ৮ জুলাই শনিবার খোলা থাকবে এই সহায়ক ডেস্ক। নির্দিষ্ট ফোন নম্বর থাকবে সেখানে। এরপর আবার ১১ জুলাই ভোটের গণনার দিনও খোলা হবে হেল্প ডেস্ক।এই হেল্প ডেস্কে করা যাবে ফোন বা ঘটনা জানানো যেতে পারে ই-মেলে। সেই সমস্যার কথা কলকাতার শহিদ মিনারের হেল্প ডেস্ক থেকে জানানো হবে রাজ্য নির্বাচন কমিশনে। একইসঙ্গে খবর যাবে রাজভবনে রাজ্যপালের কাছেও।

পাশাপাশি সংগ্রামী যৌথ মঞ্চের তরফ থেকে এও জানানো হয় যে, ভোট কর্মী হিসাবে কাজ করতে প্রায় ৪ লক্ষ সরকারি কর্মচারি বিভিন্ন বুথে যান। এবার সেই সব সরকারি ভোটকর্মীদের নিরাপত্তার কথা ভেবে খোলা হয়েছে হেল্প ডেস্ক। এই ভোট কর্মীরা যদি ভোটের আগের দিন বা ভোটের দিন, গণনার দিন নিরাপত্তাজনিত বা অন্য কোনও সমস্যায় পড়েন সরাসরি যোগাযোগ করতে পারবেন সংগ্রামী যৌথমঞ্চের হেল্প ডেস্কে। আপৎকালীন যে কোনও ঘটনা সামাল দিতে যৌথমঞ্চের ৪০ জন প্রতিনিধি থাকবেন এই হেল্প ডেস্কে।

এক যৌথমঞ্চের সদস্য এই প্রসঙ্গে জানান, ‘আমাদের যে সমস্ত শিক্ষক ও অন্যান্য কর্মীরা ভোটের ডিউটিতে থাকবেন তাঁদের নিরাপত্তা, সুরক্ষার কথা মাথায় রেখে এখানে হেল্প ডেস্ক খোলা হবে। কোনও সমস্যায় পড়লেই ফোন বা ইমেল করবেন। আমরা কমিশনে তা জানাব। দরকারে রাজ্যপালকেও জানাব। আমরাই সবটা দেখব। সমস্যা নথিভুক্ত করা হবে। সংশ্লিষ্ট জেলাশাসককেও বিষয়টি জানাব। ৪০জন প্রতিনিধির নম্বর থাকবে এখানে। পোস্টারও তৈরি করেছি আমরা।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − fourteen =