ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, দক্ষিণবঙ্গে আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা একেবারেই নেই। বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা। সঙ্গে এও জানানো হয়েছে, ক্রমশ বাড়বে তাপমাত্রা।

মেঘলা আকাশ ও বৃষ্টির কারণে দিন ও রাতের তাপমাত্রা স্বাভাবিকের নিচে নেমে গিয়েছিল। ফের স্বাভাবিক বা তার উপরে উঠবে পারদ। বাতাসে জলীয় বাষ্প থাকায় আর্দ্রতাজনিত অস্বস্তি ক্রমশ বাড়বে। শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা কম।

দক্ষিণবঙ্গে শুক্রবার কয়েক জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা। বৃষ্টির সম্ভাবনা থাকবে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর এবং ঝাড়গ্রাম এই পাঁচ জেলায়।

উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে। বাকি জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই বললেই চলে। মূলত পরিষ্কার আকাশ; কোথাও আংশিক মেঘলা আকাশ।

আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, কলকাতায় পরিষ্কার আকাশ। আবহাওয়ার উন্নতি হবে। শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা কম থাকবে। দু-এক পশলা হালকা বৃষ্টির খুব সামান্য সম্ভাবনা রয়েছে। সেই সম্ভাবনা শুক্রবার একটু বেশি থাকবে। মেঘলা আকাশ ও বৃষ্টির কারণে তাপমাত্রা অনেকটা কমেছিল। এবার তাপমাত্রা ক্রমশ বাড়বে।

বুধবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৬.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ০.২ ডিগ্রি সেলসিয়াস কম। মঙ্গলবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৬ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ১.২ ডিগ্রি সেলসিয়াস কম। বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ৭২ থেকে ৯৭ শতাংশ। আগামী ২৪ ঘণ্টায় কলকাতা শহরে তাপমাত্রা থাকবে ২৭ থেকে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − eleven =