আরজি করের ঘটনায় ফের তলব তিন চিকিৎসককে

আরজি করের ধর্ষণ ও খুনের মামলায় রবিবার ফের তলব করা হল তিন চিকিৎসককে। সন্দীপ ঘোষ ঘনিষ্ঠ চিকিৎসক বিরূপাক্ষ বিশ্বাস, অভীক দে ও সৌরভ পালকে রবিবার  ফের ডাকা হয় সিজিও কমপ্লেক্সে।

আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ গ্রেফতার হওয়ার পর থেকেই আলোচনায় উঠে এসেছে বর্ধমান মেডিক্যাল কলেজের চিকিৎসক বিরূপাক্ষ এবং প্রাক্তন আরএমও অভীকের নাম। তাঁদের নামে ভুরি ভুরি অভিযোগ প্রকাশ্যে এসেছে। তাঁরা সন্দীপের ‘ঘনিষ্ঠ’ বলেও অভিযোগ। এ ছাড়া তাঁদের দু’জনের বিরুদ্ধে বর্ধমান মেডিক্যাল কলেজে ‘দাদাগিরি’ করার অভিযোগ রয়েছে। শুধু তাই নয়, আরজি করে আর্থিক অনিয়ম মামলায় সিবিআইয়ের হাতে সন্দীপ গ্রেফতার হওয়ার পরেই অভীকদের ‘থ্রেট কালচার’ নিয়ে নানা অভিযোগ ওঠে। মুখ খুলতে থাকেন জুনিয়র ডাক্তারেরা। চিকিৎসক মহলের একাংশের অভিযোগ, গত কয়েক বছর ধরে বিভিন্ন মেডিক্যাল কলেজ থেকে জেলা স্তরের হাসপাতালে ‘সিন্ডিকেট’ পরিচালনা করতেন অভীকেরা। এমনকি, আরজি কর-কাণ্ডের পর ঘটনাস্থলে অভীকের উপস্থিতি নিয়েও একাধিক অভিযোগ ওঠে। সেই সমস্ত বিষয়েই এবার সিবিআই-এর মুখোমুখি হচ্ছেন বিরূপাক্ষ-অভীকরা।

প্রসঙ্গত, শনিবার প্রায় ১২ ঘণ্টারও বেশি সময় সিবিআই দফতরে এই তিন চিকিৎসককে জিজ্ঞাসাবাদ করা হয়। আরজি করে তরুণী চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনায় সিবিআই-এর তলব পেয়ে শনিবার সল্টলেকের সিজিও কমপ্লেক্সে পৌঁছছিলেন বিরূপাক্ষ, অভীক, সৌরভ। এদিকে আরজি কর কাণ্ডের পরেই বিরূপাক্ষদের বিরুদ্ধে ‘থ্রেট কালচার’-এ বড় ভূমিকা নেওয়ার অভিযোগ উঠেছিল। একই সঙ্গে অভিযোগ ওঠে, ৯ অগাস্ট তৎকালীন বর্ধমান মেডিক্যাল কলেজের চিকিৎসক বিরূপাক্ষ আরজি করে উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন অভীকও।

বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসক হয়ে বিরূপাক্ষ বা এসএসকেএম-এর অভীক ঘটনার দিন আরজি করে কী করছিলেন সেই বিষয়ে তাঁদের জিজ্ঞাসাবাদ করে সিবিআই, প্রাথমিকভাবে এমনটাই জানা গিয়েছে।

এদিকে সূত্রে এ খবরও মিলছে, সন্দীপ ঘোষের এবার বেতনও বন্ধ হল৷ ১৩ অগাস্ট ছুটিতে পাঠানো হয়েছিল সন্দীপ ঘোষকে। বাতিল করা হয়েছে আরজি করের প্রাক্তন অধ্যক্ষের এক্সট্রা অর্ডিনারি লিভও। সাসপেনশনের পর এবার ছুটি বাতিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 + twelve =