আজহারউদ্দিনকে তলব ইডি-র

এবার ইডির নজরে ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক মহম্মদ আজহারউদ্দিন। ইডি সূত্রে খবর, হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনে আর্থিক তছরুপের মামলাতেই প্রাক্তন এই ক্রিকেটার তথা রাজনীতিবিদ মহম্মদ আজহারউদ্দিনকে তলব করা হয়। প্রসঙ্গত, এই প্রথম প্রাক্তন ক্রিকেটার তথা কংগ্রেস নেতাকে সমন পাঠাল ইডি। আর্থিক লেনদেনে আজহারউদ্দিনের ভূমিকা কী ছিল, তাই-ই খতিয়ে দেখতে চায় ইডি।

ইডি সূত্রে খবর, বৃহস্পতিবারই ইডি অফিসে হাজিরা দিতে বলা হয় ভারতীয় ক্রিকেট টিমের প্রাক্তন অধিনায়ক আজহারউদ্দিনকে। তবে আজহারউদ্দিন হাজিরার জন্য কিছু সময় চেয়েছেন বলেই জানা গিয়েছে।

অভিযোগ, হায়দরাবাদ ক্রিকেট অ্যাসোসিয়েশনের যখন প্রেসিডেন্ট পদে ছিলেন আজহারউদ্দিন, সেই সময় ব্যাপক আর্থিক তছরুপ হয়েছিল। হায়দরাবাদের উপলে রাজীব গান্ধি ক্রিকেট স্টেডিয়ামের জন্য ডিজেল জেনারেটর, অগ্নিনির্বাপণ যন্ত্র ও ক্যানোপি কেনার নামে কমপক্ষে ২০ কোটি টাকার আর্থিক তছরুপ হয়। যার সঙ্গে আজহারউদ্দিন সরাসরি যুক্ত ছিলেন বলেই অভিযোগ। এর আগে, ২০২৩ সালে এই মামলার তদন্তে তেলঙ্গানার ৯ জায়গায় তল্লাশি চালিয়েছিল ইডি। ওই তল্লাশিতে বেশ কিছু নথি, ডিজিটাল ডিভাইস উদ্ধার করা হয়। বাজেয়াপ্ত করা হয় ১০.৩৯ লক্ষ টাকা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + seven =