জাওয়া ইয়েজদি মোটর সাইকেলস পশ্চিমবঙ্গে চালু করল চমকপ্রদ নতুন জাওয়া ৪২ এফজে

ভারতে ‘নিও-ক্লাসিক’ সেগমেন্টের পথপ্রদর্শক জাওয়া ইয়েজদি মোটরসাইকেলস পশ্চিমবঙ্গের বাজারে নিয়ে এল একেবারে নতুন ৩৫০ জাওয়া ৪২ এফজে, জাওয়া ৪২ লাইফ। এটা এই সিরিজের নবীনতম সদস্য বলেই জানানো হয়েছে সংস্থার তরফ থেকে। ৪২ এবং ৪২ ববারের সাফল্যের পর ৩৫০ জাওয়া ৪২ এফজে এবং ৪২ লাইফ নতুন এক আকর্ষণ হতে চলেছে মোটরসাইকেল প্রেমীদের কাছে। সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, এই বাইকে রয়েছে উন্নততর ডিজাইন। এতে মোটর সাইকেল চড়ার অভিজ্ঞতা হবে অতুলনীয়। কোম্পানি এই নতুন মোটরসাইকেলের প্রথম সেটের ডেলিভারির উদ্যোগও আরম্ভ করেছে শহরের ক্রেতাদের হাতে চাবি তুলে দিয়ে।

এছাড়া এই অঞ্চলের ১৩টি টাচপয়েন্টের সংখ্যা এই আর্থিক বর্ষের মধ্যেই পশ্চিমবঙ্গে আরও ২০টি টাচ পয়েন্ট বাড়িয়ে জোরালো নেটওয়ার্ক সম্প্রসারণ ঘটাতে চাইছে সংস্থা। এর পাশাপাশি ক্রেতার কেনাকাটার যাত্রাকে সম্পূর্ণ ডিজিটাল ও নির্ঝঞ্ঝাট করতে এই ব্র্যান্ড ই-কমার্স প্ল্যাটফর্ম ফ্লিপকার্টের পার্টনার হয়েছে, যা ভারতের প্রিমিয়াম মোটরসাইকেল বাজারে এক তাৎপর্যপূর্ণ পদক্ষেপ।

এসব ছাড়াও দুর্গাপুজো উপলক্ষে জাওয়া ইয়েজদি মোটরসাইকেলস অন্য পুজোর পার্টনার হয়ে উঠেছে। এর সংগঠক হল মেক ক্যালকাটা রেলেভ্যান্ট এগেইন, সঙ্গে ওয়াই-ইস্ট ও হুল্লাডেক। তারা উদযাপন করছে ঐশ্বরিক নারীত্বকে, ঐতিহ্যকে, সুস্থায়িতাকে এবং উদ্ভাবনকে। এই পার্টনারশিপের অধীনে জেওয়াইএম পুরনো বাতিল মোটরসাইকেলের যন্ত্রাংশ সরবরাহ করেছে সাজানোর সরঞ্জাম হিসাবে একটি ১০০ কেজির ঝাড়লণ্ঠন বানাতে এবং প্যান্ডেলের মূল সাজের জন্য। এই প্যান্ডেল ডিজাইন করেছেন শামাউন আহমেদ এবং এটি সাইন্স সিটি অডিটোরিয়ামের কাছে অফবিট সিসিইউ-তে।

এদিনের এই অনুষ্ঠানে অনুপম থারেজা, কো-ফাউন্ডার অফ জাওয়া ইয়েজদি মোটরসাইকেলস জানান ‘২০২৪ জাওয়া ৪২ মোটরসাইকেল ইঞ্জিনিয়ারিংয়ের প্রতি আমাদের ডিজাইনভিত্তিক দৃষ্টিভঙ্গির প্রতিফলন। আমরা ‘দাম-কর্মদক্ষতা’ সম্পর্কের যে সীমা আছে তাকে অতিক্রম করে কর্মদক্ষতা, স্টাইল, ও যথার্থতার একটা নিখুঁত মিশ্রণ তৈরি করেছি। ভারতে নিও-ক্লাসিকের পথপ্রদর্শক হিসাবে ৪২ এফজে আমাদের চ্যালেঞ্জার সুলভ মেজাজ এবং ছক ভেঙে দেওয়ার দূরদৃষ্টির নিদর্শন। দুর্গাপুজোর এই শুভ অবকাশে আমরা পশ্চিমবঙ্গের উৎসাহীদের কাছে আমাদের বিস্তৃত পণ্যসম্ভার নিয়ে আসতে পেরে এবং সম্প্রতি লঞ্চ হওয়া ৪২ এফজে-র মাধ্যমে আমাদের নতুন ক্রেতাদের উ ৎ সবের আনন্দ সরবরাহ করতে পেরে অত্যন্ত আনন্দিত।’ সঙ্গে এও জানান, ’৪২ লাইফ’ সিরিজের সম্প্রসারণের সঙ্গে সঙ্গে জাওয়া ডিজাইন, দাম এবং কর্মদক্ষতার আদর্শ ভারসাম্যও ছড়িয়ে দিয়েছে সমস্ত মোটরসাইকেল ফরম্যাটে। ফলে বিচক্ষণ আরোহীদের এক বিস্তৃত গোষ্ঠীর মধ্যে এর আবেদন তৈরি হয়েছে। এই বাইক কেবল একটি মোটরসাইকেল নয় – এটি নিও-ক্লাসিক ক্যাটেগরিকে নতুন করে চেনাল।’

এই প্রোডাক্টের বিশেষত্ব বলতে রয়েছে চমকপ্রদ ডিজাইন ল্যাঙ্গুয়েজ। আধুনিক ফিচারগুলির মধ্যে রয়েছে একটি আপসোয়েপ্ট এক্সহস্ট, যা জাওয়ার একান্ত নিজস্ব। সঙ্গে রয়েছে এক সম্পূর্ণ এলইডি লাইটিং প্যাকেজ। আরোহীর দিকে নজর রেখে তৈরি উপাদানগুলোর মধ্যে আরও আছে একটি সম্পূর্ণ ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার এবং ইউএসবি পোর্ট, যাতে সাবেকি সৌন্দর্যের সঙ্গে বর্তমানের প্রযুক্তির মেলবন্ধন ঘটেছে।

শুধু ৩৫০ জাওয়া ৪২ এফজে-এর ডিজাইন কারিগরির প্রতি এই ব্র্যান্ডের দায়বদ্ধতা তুলে ধরে। ফলে এমন এক আরোহণ অভিজ্ঞতা পাওয়া যায়। সঙ্গে রয়েছে শক্তিশালী ইঞ্জিন ও কর্মদক্ষতা।

জাওয়া ৪২ এফজে পাওয়া যাচ্ছে একগুচ্ছ প্রিমিয়াম রংয়ে, দাম শুরু ২,০২,১৪২/- টাকা থেকে (উদাহরণ – পশ্চিমবঙ্গের শোরুম)। নিচে রইল সমস্ত বিকল্পের বিস্তারিত সারণি

মডেল বিকল্প  রং  দাম (উদাহরণ-শোরুম পশ্চিমবঙ্গ)

জাওয়া ৪২ এফজে ডুয়াল চ্যানেল এবিএস, অ্যালয়   ডিপ ব্ল্যাক ম্যাটে রেড ক্ল্যাড ২,২৩,১৪২/-

 

জাওয়া ৪২ এফজে ডুয়াল চ্যানেল এবিএস, অ্যালয়    ডিপ ব্ল্যাক ম্যাটে ব্ল্যাক ক্ল্যাড ২,২৩,১৪২/-

জাওয়া ৪২ এফজে ডুয়াল চ্যানেল এবিএস, অ্যালয়    কসমো ব্লু ম্যাটে  ২,১৮,১৪২/-

জাওয়া ৪২ এফজে ডুয়াল চ্যানেল এবিএস, অ্যালয়    মিস্টিক কপার ২,১৮,১৪২/-

জাওয়া ৪২ এফজে ডুয়াল চ্যানেল এবিএস, অ্যালয়    অরোরা গ্রিন ম্যাটে ২,১৩,১৪২/-

জাওয়া ৪২ এফজে ডুয়াল চ্যানেল এবিএস, স্পোক    অরোরা গ্রিন ম্যাটে স্পোক ২,০২,১৪২/-

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eighteen + eighteen =