উপনির্বাচন অ্যাসিড টেস্ট তৃণমূলের, প্রার্থী বাছাইয়ে বিশেষ নজর

বর্তমান রাজনৈতিক আবহে ছয় কেন্দ্রের উপনির্বাচন কার্যত অ্যাসিড টেস্ট হতে চলেছে শাসকদলের কাছে। আগামী ১৩ নভেম্বর উপনির্বাচন রাজ্যের ছ’টি বিধানসভা কেন্দ্রে। এই তালিকায় রয়েছে, নৈহাটি, হাড়োয়া, মেদিনীপুর, তালড্যাংরা, মাদারিহাট এবং সিতাই বিধানসভা কেন্দ্র।

এদিকে আরজি কর ইস্যুতে উত্তপ্ত বঙ্গ রাজ্য রাজনীতি। ২০২৬ সালের বিধানসভা ভোটের আগে এই নির্বাচন ঘিরে তাই কোমর বেঁধে মাঠে নামছে শাসকদল তৃণমূল কংগ্রেস। ফলে প্রার্থী নিয়ে তাই ভাবনাচিন্তা করেই এগোবে তৃণমূল কংগ্রেস। নৈহাটি বাদে বাকি সব আসনের ভোট গ্রাম কেন্দ্রিক। শাসকদল আশাবাদী গ্রামে তাদের ভোট অটুট রয়েছে।

অন্যদিকে নৈহাটি, কলকাতা থেকে কাছে। ফলে সেখানেও শহরাঞ্চলের ভোটারদের একটা প্রতিফলন ঘটনার সম্ভাবনা রয়েছেই। মেদিনীপুর বিধানসভাতেও পুর ভোট ফ্যাক্টর হবে। সেই করাণে নিচু তলায় পরিচিতি, কোনও ধরনের অভিযোগ নেই এমন ব্যক্তিকেই প্রার্থী হিসাবে সামনে আনা হতে পারে। কয়েকটি আসনে মহিলা মুখকেও গুরুত্ব দেওয়া হতে পারে। এই পরিস্থিতিতে তৃণমূলের অন্দরে কান পাতলে শোনা যাচ্ছে, স্বচ্ছ ভাবমূর্তির প্রার্থী এই উপনির্বাচনে শাসকদল সামনে আনবে। পাশাপাশি, গোষ্ঠীবাজির অভিযোগ যেন সেই প্রার্থীর বিরুদ্ধে না থাকে সেটিও দেখা হচ্ছে বলে সূত্রের খবর।

এদিকে যে ৬টি কেন্দ্রে নির্বাচন তার মধ্যে সিংহভাগই তৃণমূলের দখলে রয়েছে। মাদারিহাটে একমাত্র তৃণমূলের থেকে এগিয়ে রয়েছে বিজেপি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven + four =