সাধারণ মানুষের সঙ্গে যোগসূত্র তৈরি করতে গণস্বাক্ষর কর্মসূচি ডাক্তারদের

১০ দফা দাবির সমর্থনে এবার গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচিতে নামলেন আন্দোলনরত জুনিয়র ডাক্তারেরা। বৃহস্পতিবার দুপুর ১২টার পরে ধর্মতলার অনশনমঞ্চ থেকে এই কর্মসূচির আনুষ্ঠানিক সূচনা হয়। যেখানে জুনিয়র ডাক্তারদের ১০ দফা দাবির বিষয়ে নিজেদের মতামত জানিয়ে স্বাক্ষর করতে পারবেন সাধারণ মানুষ। এদিকে সূত্রে খবর, শ্যামবাজার, গড়িয়াহাট, উল্টোডাঙায় এই কর্মসূচি করা হবে। এর জন্য ধর্মতলা থেকে তিনটি গাড়িতে আন্দোলনরত জুনিয়র ডাক্তাররা নির্দিষ্ট জায়গায় পৌঁছান। এছাড়া নির্যাতিতার বাড়ি সোদপুর থেকে শ্যামবাজার পর্যন্ত একটি গাড়ি আসে। সোশ্যাল মিডিয়ায় জনমত তৈরির লক্ষ্যে ট্যুইটার স্টর্ম কর্মসূচি নিয়েছেন আন্দোলনরত জুনিয়র ডাক্তাররা।

বুধবারই ক্যালকাটা মেডিক্যাল কলেজে বৈঠকে বসেছিলেন জুনিয়র ডাক্তারেরা। মধ্যরাতের সেই বৈঠকে গণস্বাক্ষর সংগ্রহ কর্মসূচির বিষয়টি চূড়ান্ত হয়। নিজেদের দাবির বিষয়ে সাধারণ মানুষকে অবহিত করতেই এই সিদ্ধান্ত বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে।

আন্দোলনকারীদের তরফে জানানো হয়েছে, ধর্মতলার চার প্রান্তের চারটি জায়গায় ১০ দফা দাবির বিষয়ে নিজেদের মতামত জানিয়ে স্বাক্ষর করতে পারবেন সাধারণ মানুষ। প্রাথমিক ভাবে এই কর্মসূচির মাধ্যমে সাধারণ মানুষের সঙ্গে যোগসূত্র তৈরি করতে চাইছেন আন্দোলনকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × 1 =