উলুবেড়িয়ায় শুভেন্দুর জনসভার অনুমতি হাইকোর্টের

কলকাতা হাইকোর্ট থেকে উলুবেড়িয়ায় জনসভার অনুমতি পেলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। সোমবার, ২১ অক্টোবর তরুণ সংঘ ক্লাবের মাঠেই হবে জনসভা। শুক্রবার অনুমতি দিলেন বিচারপতি বিভাস পট্টনায়েক। এইজনসভার অনুমতি দিলেও একাধিক শর্ত বেঁধে দিয়েছে হাইকোর্ট।

উলুবেড়িয়ায় সভার জন্য পুলিশ অনুমতি দিচ্ছে না, এই অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন শুভেন্দু অধিকারী। শুক্রবার শুনানি চলাকালীন শুভেন্দুর আইনজীবী বলেন, নেতাজি ক্লাব প্রথমে জনসভা করার অনুমতি দিয়েছিল। পরে চাপের মুখে তা প্রত্যাহার করে। এরপর তরুণ সংঘের কাছে অনুমতি চাওয়া হয় এবং তা পুলিশকেও জানানো হয়। এদিকে পুলিশ জানিয়েছে, মাঠটি ক্লাবের নয়। পিডব্লিউডি-এর মাঠ। অথচ এর আগে রাজাপুর থানার অধীনে ওই মাঠে সভার অনুমতি দিয়েছে হাইকোর্ট।

এরই প্রেক্ষিতে রাজ্যের তরফে আইনজীবী স্বপন বন্দ্যোপাধ্যায় জানান, যে কারও সভা করার অধিকার রয়েছে। কিন্তু ওই ক্লাবের কোনও অধিকার নেই অনুমতি দেওয়ার। ন্যাশনাল হাইওয়ে ১৬ রয়েছে ক্লাবের পাশেই। এই প্রসঙ্গে মামলাকারীর দাবি, নিরাপত্তা এবং ট্র্যাফিকের অসুবিধা হবে।

দু’পক্ষের বক্তব্য শোনার পর সভার জন্য অনুমতি দিলেও একাধিক শর্ত মানতে হবে বলে জানায় হাইকোর্ট। বিচারপতি বিভাস পট্টনায়েক জানিয়েছেন, আগামী ২১ অক্টোবর দুপুর ২টা থেকে ৬টার মধ্যে সভা করতে পারবেন শুভেন্দু অধিকারী। তবে জনসভার জন্য যেন পার্কিং ও রাস্তায় কোনও প্রভাব না পড়ে। জনসভায় দু’হাজার লোকের বেশি জমায়েত হওয়া চলবে না।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 1 =