২১-এর অনুষ্ঠান শেষ হতেই অভিষেকে বিরুদ্ধে এফআইআর

২১ জুলাই তৃণমূলের শহিদ দিবসের অনুষ্ঠান শেষ হওয়ার পরই তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে রবীন্দ্র সরোবর ও হেয়ার স্ট্রিট থানায় দায়ের করা হল দুটি অভিযোগ। একুশে জুলাইয়ের মঞ্চ থেকে অভিষেক বন্দ্যোপাধ্যায় ৫ অগাস্ট ব্লক থেকে বুথ স্তরে বিজেপি নেতা কর্মীদের বাড়ি ঘেরাওয়ের ডাক দিয়েছিলেন। এবার সেই বক্তব্যকে সামনে রেখে বিজেপি নেতা রাজশ্রী লাহিড়ী রবীন্দ্র সরোবর থানায় অভিষেক বন্দোপাধ্যায়ের নামে অভিযোগ দায়ের করেন। তাঁর বক্তব্য, ঘেরাও করা বেআইনি, তাই এই ধরনের কাজ করা যায় না। অন্যদিকে, একুশে জুলাইয়ের সভাতে অভিষেক বন্দ্যোপাধ্যায় ইন্ডিয়া শব্দের ভুল ব্যবহার নিয়ে হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের হয়।

প্রসঙ্গত, একুশে জুলাইয়ের মঞ্চ থেকেই অভিষেক বন্দ্যোপাধ্যায় দলীয় কর্মীদের বার্তা দিয়েছিলেন, ‘ব্লক থেকে শুরু করে বুথ, সব স্তরে যত বিজেপি নেতা আছে আপনাদের এলাকায়, একটা তালিকা তৈরি করুন। আগামী ৫ অগাস্ট শনিবার শান্তিপূর্ণভাবে বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও করুন। সকাল ১০ টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত বাড়ি ঘেরাও করুন।’ তবে তিনি এটা স্পষ্ট করে দিয়েছিলেন, বাড়িতে বয়স্ক কেউ থাকলে তাঁদের ছেড়ে দিতে হবে।

এরপরই একুশের মঞ্চে বক্তব্য রাখতে উঠে তৃণমূল সুপ্রিমো তথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় অভিষেকের বক্তব্য কিছুটা শুধরে দেন। বলেন, ‘বিজেপি নেতাদের বাড়ি ঘেরাও করবে। বাড়ি থেকে ১০০ মিটার দূরে করবে। ইলেকশনে যেমন ১০০ মিটার দূরে ক্যাম্প হয়। যাতে কেউ বলতে পারবে না অবরুদ্ধ করা হয়েছে।’ মূলত একশো দিনের কাজের টাকা না দেওয়ার প্রতিবাদে এই কর্মসূচির ডাক।

কিন্তু অভিষেক বন্দ্যোপাধ্যায়ের বলা প্রথম কথার ভিত্তিতেই ময়দানে নেমে পড়েন বিজেপি কর্মীরা। শুরু হয় রাজনৈতিক বিতর্কও। ইতিমধ্যেই সেই কথার ভিত্তিতে অভিষেকের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়। অভিযোগকারীদের বক্তব্য, অভিষেক যা বলেছেন, তা আইন বিরুদ্ধে। আর তার ভুল বার্তা নীচু তলার কর্মীদের মধ্যে পৌঁছবে। এতে রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি হবে। এরই পাশাপাশি একুশের মঞ্চে ইন্ডিয়া শব্দের ভুল ব্যবহার নিয়েও হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − sixteen =