চনমনে করে তুলতে ঘুরে আসুন এই সব রিসর্টে

অনেকই আছেন যাঁরা বর্ষায় ঘুরতে যেতে ভালোবাসেন। কিন্তু সময় নেই বলে সে আর হয়ে উঠছে না। দাঁড়ান চিন্তা নেই। তারও উপায় আছে। দূরে না গিয়ে ঘুরে আসুন না, কলকাতার কাছেই এমন কিছু রিসর্ট থেকে।

 

রাজবাড়ী বাওয়ালি

একটি শান্তিপূর্ণ গ্রামীণ পরিবেশে অবস্থিত  রাজবাড়ি বাওয়ালি একটি ঐতিহ্যবাহী রেসর্ট। যা গ্রামীণ বাংলার খাঁটি অভিজ্ঞতা দেবে আপনাকে। মনোমুগ্ধকর খোলামেলা উঠোন এবং বাহারি গাছপালার বাগানে ঘেরা এই রিসর্ট। যা সপ্তাহান্তে ছুটির জন্য একেবারে আদর্শ। এটিতে একটি আউটডোর পুল, একটি স্পা এবং একটি রেস্তোরাঁ রয়েছে। পাশাপাশি এখানে সুস্বাদু স্থানীয় খাবার পরিবেশন করা হয়। কলকাতা থেকে এই রিসর্টটিতে যেতে লাগবে মাত্র ২ ঘন্টা।  সুন্দরবনের ম্যানগ্রোভ বনের কাছাকাছি তৈরি এই রিসর্ট।

 

রাজকুটির

রাজকুটির কলকাতার একটি বিলাসবহুল বুটিক হোটেল বলা যায়। ঔপনিবেশিক ও সমসাময়িক স্থাপত্যের এক মুগ্ধকর মিশ্রণ দেখাযায় এখানে। বাংলার ১৯ শতকের জমিদারি যুগের সাংস্কৃতিক প্রভাবকে তুলে ধরা হয়েছে। হোটেলটিতে রাজকীয় আসবাবপত্র এবং প্রাচীন শিল্পকলা সহ দুর্দান্ত নকশা করা। এইখানে ২টি রেস্তরাঁ রয়েছে। যেখানে মিলবে ভারতীয় রান্নার পাশাপাশি ফরাসি, ইতালীয় এবং পাশ্চাত্য রান্নাও। পাশাপাশি রয়েছে বারও। যেখানে বিয়ার এবং ককটেলের নানা ধরনের স্বাদ আপনি পাবেন।

 

এফ ফোর্ট রিসর্ট

রায়চকে নদীর ধারে অবস্থিত এই সুন্দর রিসর্টটি। শান্ত নিরিবিলি এই জায়গায় আপনি অনায়াসে দু’দিন কাটিয়ে দিতে পারবেন। আর এই মনোরম পরিবেশ আপনার মন ও চোখকে শান্তি দেবে। সারা সপ্তাহের ক্লান্তি কাটিয়ে মনকে চনমনে করে তুলবে এই প্রাণবন্ত পরিবেশ। বাড়তি পাওনা এই রিসর্টের সুইমিং পুল। এই রিসর্ট তৈরি হয়েছে কলকাতা থেকে মাত্র ৫২ কিলমিটার দূরে।

 

বৈদিক ভিলেজ

শহরের কাছেই কোলাহল থেকে অনেক দূরে রয়েছে শান্ত, নিরিবিল পরিবেশে অবস্থিত বৈদিক ভিলেজ। এখানে আপনি একেবারে নিশ্চিন্তে এক-দুই দিন সময় কাটাতে পারবেন। পাশপাশি ঘোড়ায় চড়া, তিরন্দাজি, সাঁতার, হকির মতো খেলার সুযোগ রয়েছে এই রিসর্টে। চাইলে সমস্ত আধুনিক সুযোগ-সুবিধাযুক্ত মাটির বাড়িতেও থাকতে পারেন। কলকাতা থেকে বৈদিক ভিলেজের দূরত্ব ২৬ কিলোমিটার।

 

সুন্দরবন টাইগার ক্যাম্প

যদি আপনার হাতে একটু সময় থাকে তাহলে শহর থেকে একটু দূরে সোঁদা মাটি, নোনা জলের গন্ধ উপভোগ করতে চলে যান সুন্দরবন টাইগার ক্যাম্পে। সপ্তাহান্তে দু’দিনের ছুটিতে বাঘ দেখতে যেতেই পারেন এই রিসর্টে। ভাগ্য সহায়ক হলে দেখাও মিলতে পারে বাঘ মামার। এখানকার প্রাকৃতিক সৌন্দর্যের পাশাপাশি সুস্বাদু খাবার মিলবে। দু’দিনের ছুটি কাটানোর পক্ষে আদর্শ  জায়গা। যাঁরা পাখি দেখতে পছন্দ করেন, তাঁদেরও ভাল লাগবে এই রিসর্ট। চাইলে নৌকা করে ঘুরে আসতে পারেন আশপাশের অঞ্চল। কলকাতা থেকে সড়কপথে রিসর্টের দূরত্ব ৯৫ কিলোমিটার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − eighteen =