একাধিক বিডিও-র বদলির নির্দেশিকা জারি নবান্নের

একাধিক বিডিও-র বদলির নির্দেশিকা জারি করল নবান্ন। বড়জোড়া,শান্তিপুর, সোনামুখি,বাঁকুড়া,ঝাড়গ্রাম-বিনপুর ওয়ান,পূর্ব মেদিনীপুর-ভগবানপুর ১,পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুর, মালদহ-গাজলের বিডিওদের  মঙ্গলবার বদলি করল নবান্ন। বস্তুত, পঞ্চায়েত ভোটে হিংসা ও কারচুপির অভিযোগ উঠেছে বারেবারে। সেখানে বিডিও ও এসডিওদের ভূমিকা নিয়ে উঠছে প্রশ্ন উঠেছে। জল গড়িয়েছে হাইকোর্ট পর্যন্ত। ইতিমধ্যে একজন বিডিও ও এসডিও-কেও সাসপেন্ডও করা হয়েছে আদালতের তরফে।

এরপরই মঙ্গলবার রাত্রিবেলা একটি নির্দেশিকা জারি করা হয় নবান্নর তরফে। সেই নির্দেশিকায় দেখা যায় বিভিন্ন জায়গার বিডিও ও এসডিও-কে বদল করা হয়েছে। শুধু বিডিও বা এসডিও নয়, বদল হয়েছে একাধিক থানার আইসিও। মনে করা হয়েছে, পঞ্চায়েত ভোটে লাগামহীন হিংসার অভিযোগে হাইকোর্ট যে ক্ষোভ প্রকাশ করেছে তার ভিত্তিতেই প্রশাসনিক মহল থেকে তাদের বদল করা হয়েছে।

এর মধ্যে উল্লেখ্য, ফের বদল করা হল নন্দীগ্রাম থানার আইসি সুমন রায়চৌধুরীকে। তাঁর জায়গায় দায়িত্ব পেয়েছেন তুহিন বিশ্বাস। মঙ্গলবার এই মর্মে নির্দেশিকা জারি হয়েছে। তবে কী কারণে এই বদলি, তা উল্লেখ করা হয়নি। নন্দীগ্রাম থানার আইসি সুমন রায়চৌধুরীকে পাঠানো হচ্ছে তমলুক পুলিশ লাইনে। তার পরিবর্তে হাওড়া জিআরপি থেকে নন্দীগ্রাম থানায় আইসি-র দায়িত্ব পাচ্ছে তুহিন বিশ্বাস। আগেও তুহিনবাবু নন্দীগ্রাম থানার আইসি ছিলেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − five =