যাদবপুরের পাঠানো দ্বিতীয় রিপোর্টেও সন্তুষ্ট নয় ইউজিসি

যাদবপুরে ছাত্রের অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে পাঠানো দ্বিতীয় রিপোর্টেও সন্তুষ্ট হল না ইউজিসি। যাদবপুর বিশ্ববিদ্যালয়ের তরফে যে দ্বিতীয় দফায় উত্তর দেওয়া হচ্ছে তা অসন্তোষজনক বলে ইউজিসির তরফে ফের যাদবপুর বিশ্ববিদ্যালয়কে চিঠি দেওয়া হয়েছে। সেখানে একটি বিস্তারিত ব্যাখ্যা এবং পদক্ষেপও জানতে চাওয়া হয়েছে ইউজিসির তরফ থেকে।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের তরফ থেকে ইউজিসির পর্যবেক্ষণ, র‍্যাগিং খুব গুরুত্বপূর্ণ বিষয় এবং বিশ্ববিদ্যালয়ের এটি নজরে আনা উচিত। ইউজিসি মনে করে বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের একটি সুস্থ পরিবেশ দেওয়া উচিত। আর সেই কারণেই বিশ্ববিদ্যালয়ের দেওয়া রিপোর্টে সন্তুষ্ট নয় তারা। এমনটা জানিয়ে যাদবপুরকে ফের চিঠি পাঠানো হয়েছে ইউজিসির তরফ থেকে এমনটাই জানানো হয়েছে ইউজিসির তরফ থেকে।

প্রসঙ্গত, যাদবপুর বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষের ছাত্র মৃত্যুতে গত সপ্তাহে শেষের দিকেই ইউজিসিকে দ্বিতীয় দফায় উত্তর দেয় যাদবপুর। এই প্রসঙ্গে উপাচার্যকে প্রশ্ন করা হলে যাদবপুর বিশ্ববিদ্যালযের নবনিযুক্ত উপাচার্য জানান, ‘অ্যান্টি র‍্যাগিং কমিটির বৈঠকের পর আপনাদের প্রশ্নের উত্তর দেবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven + 15 =